শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কমলনগরে বেতন চাওয়ায় ইটভাটা শ্রমিককে নির্যাতন

কমলনগর (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

লক্ষীপুরের কমলনগরে পাওনা বেতন চাওয়ায় নিজাম উদ্দিন (২৭) নামে এক ইটভাটা শ্রমিককে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের চৌরাস্তা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার ওই শ্রমিককে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি একই এলাকার মৃত মো. মোস্তফার ছেলে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন নিজাম জানান, ইটভাটার শ্রমিক সরবরাহকারী প্রতিবেশী কামাল মাঝি মাসিক ২০ হাজার টাকা বেতনে তাকে রামগঞ্জের ‘মদিনা ব্রিক ফিল্ড’ নামের ভাটায় তাকে শ্রমিকের কাজ দেন। ওই ভাটায় তিনি (নিজাম) একমাস কাজ করেন। কিন্তু বেতন মাত্র ৬ হাজার টাকা পরিশোধ করায় কাজ রেখে এলাকায় চলে আসেন। গত বৃহস্পতিবার সেই পাওনা ১৪ হাজার টাকা চাইলে কামাল মাঝি উল্টো তাকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। এ ঘটনার বিচার চেয়ে তিনি আদালতে মামলা দায়ের করবেন বলে জানান।
এদিকে, অভিযুক্ত কামাল মাঝি জানান, ‘কাজ ফেলে রেখে ইটভাটা থেকে চলে আসায় নিজামকে চড়-থাপ্পর দেওয়া হয়েছে। পিটিয়ে জখম করার অভিযোগ সত্য নয়।’
কমলনগর থানার ওসি মো. ইকবাল হোসেন জানান, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন