সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ২৫০০ মামলা

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

দেশে গণতন্ত্র, ন্যায়বিচার ও সু-সাশনের গভীর সঙ্কট চলছে উল্লেখ করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা বলেছেন, মানুষ এখন সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। গতকাল সোমবার জেলা আইনজীবী সমিতির অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তারা একথা বলেন। বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে বলা হয়, বিগত ২০১২ সালের পর থেকে এ পর্যন্ত চট্টগ্রামে প্রায় আড়াই হাজারের বেশি মামলা হয়েছে। রাজনৈতিক এসব মামলায় অসংখ্য নেতাকর্মী কারাগারে বন্দি আছেন। কোন অপরাধ না করেও মামলার আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছেন হাজার হাজার নেতাকর্মী।

এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে হাজির হওয়ার পর তাদের ফের কারাগারে প্রেরণ করা হচ্ছে। তারা বলেন, ‘জামিন শুনানীকালে বিচারক আসামির রাজনৈতিক পরিচয় জানতে চান। এটি দুঃখজনক কেবল নয়, আইনের শাসন ও সংবিধানের মৌলিক অধিকারের পরিপন্থী বটে’। বিচারপ্রার্থী জনগণ ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন বলেও অভিযোগ করেন তারা। আইনজীবী নেতারা অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট জহুরুল আলম। এতে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এসএম বদরুল আনোয়ার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন