রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেবাবঞ্চিত তৃণমূলের রোগীরা

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

চরফ্যাশন (ভোলা) থেকে আমির হোসেন | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ভোলার চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি সেবা পাচ্ছেন না গ্রামাঞ্চল থেকে আসা রোগীরা। চিকিৎসা নিতে আসা রোগীরা ডায়াগনস্টিক ও প্রাইভেট ক্লিনিকের দালাল শ্রেণীর খপ্পরে পরে সরকারি সেবা বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, জরুরি বিভাগ থেকে শুরু করে রোগীদের বেড পর্যন্ত ডায়াগনস্টিক ও প্রাইভেট ক্লিনিকের দালাল শ্রেণী এবং ওষুধের দোকানদারদের ভিড়ে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে ডাক্তার ও নার্সদের। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন, চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীদের পরিবারের স্বজনরা। জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা ক্ষোভ প্রকাশ করে জানান জরুরি বিভাগে চিকিৎসা মিলছে না টাকা ছাড়া, চিকিৎসা নিতে হলে ১০ টাকা থেকে শুরু করে গুনতে হচ্ছে হাজার টাকা। দেখার যেন কেউ নেই, অনিয়ম দুর্নীতি ও ডাক্তারদের সেচ্ছাচারিতা। স্বাস্থ্য কমপ্লেক্সের এ দুর্বল ব্যাবস্থাপনায় চিকিৎসার মান নিয়ে প্রশ্ন দেখা দিচ্ছে এলাকাবাসির। হাসপাতাল ঘুরে দেখা যায়, ডাক্তারদের অনুপস্থিতি, হাসপাতালে প্রবেশের প্রধান সড়ক থেকে জরুরি বিভাগ পর্যন্ত এবড়ো-থেবড়ো ভাঙা রাস্তা ও জলাবদ্ধতা, নেই কোনো পানি নিষ্কাশন ব্যবস্থা। রিকশা অটো ও প্রাইভেট এম্বুলেন্সসহ বিভিন্ন গাড়ি পার্কিংএ ছেয়ে গেছে পুরো হাসপাতাল ও সড়ক এরিয়া।

এ বিষয়ে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন কুমার বশাক বলেন, দালাল শ্রেণীর তৎপরতায় ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নিচ্ছি খুব শিঘ্রই এবং জরুরি বিভাগে টাকা নিয়ে চিকিৎসার বিষয়ে আমি অবগত হয়েছি দ্রæত এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি। চিকিৎসকদের অনুপস্থিতি প্রসঙ্গে ডাক্তার বসাক বলেন, ৩ জন ছুটিতে ও একজন দীর্ঘদিন অনুপস্থিত। হাসপাতালে ৬৮ জন কর্মকর্তা ও কর্মচারির মধ্যে ৪ জন অনুপস্থিত। এরা হচ্ছেন ডা. হাসান মাহমুদ মেডিকেল অফিসার (ছুটিতে), ডা. সুমিত্রা মজুমদার মেডিকেল অফিসার (মাতৃত্যকালীন ছুটিতে), ডা. নুর মোহাম্মদ মেডিকেল অফিসার (অসুস্থ) এবং ডা. তাজুল ইসলাম দির্ঘদিন অনুপস্থিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন