শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ট্রমা নিয়েই মাঠে সৌম্য

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

দুঃস্বপ্নময় এক সময়ই পার করছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার দুঃসহ স্মৃতি কাটাতে ক্রিকেটারদের পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান। তবে ঢাকা প্রিমিয়ার লিগ খেলার জন্য সেই বিশ্রাম খুব একটা নিলেন না কয়েকজন ক্রিকেটার। গতকালই সৌম্য সরকার যোগ দিয়েছেন আবাহনী অনুশীলনে। আজ চতুর্থ রাউন্ডের ম্যাচ খেলতেও নামার কথা তার।
গত শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে ৫ বাংলাদেশিসহ শহীদ হন ৫০ জন মুসল্লি। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন আরও ১১ জন। আহত মানুষের সংখ্যা অবশ্য আরও অনেক বেশি। বাংলাদেশ দল যেখানে অনুশীলন করছিল, সেই হ্যাগলি ওভালের কাছেই দুই মসজিদের একটি আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তাদের সঙ্গে ছিলেন সৌম্যও। মসজিদের প্রবেশের আগেই আক্রান্ত এক নারীর মাধ্যমে তারা সেখানে গোলাগুলির খবর পান। পরে বাস থেকে নেমে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে ফিরে আসেন মাঠে। পরে অল্পের জন্য নিজেদের রক্ষা করে হোটেলে ফেরেন তারা।

এবার প্রিমিয়ার লিগে প্লেয়ার্স ড্রাফট থেকে সৌম্যকে দলে নিয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। কিন্তু অদল বদলের সুযোগ নিয়ে তাকে দলে নিয়ে নিয়েছে আবাহনী লিমিটেড। ক্রাইস্টচার্চ থেকে দেশে ফেরার একদিন পরই আবাহনীর অনুশীলনেও যোগ দিয়েছেন তিনি। প্রতিপক্ষও সেই শাইনপুকুর। গতকাল সকালে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন করতে আসেন সৌম্য। কোচ খালেদ মাহমুদ সুজনের অধীনে অনুশীলনে ছিলেন মাশরাফি মর্তুজাও।

আজ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী-শাইনপুকুর ম্যাচটি হবে ফতুল্লায়। মিরপুরে লিজেন্ড অব রূপগঞ্জের মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর বিকেএসপি লড়বে শেখ জামাল ধানমন্ডি ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সৌম্য নামলেও শেখ জামালের হয়ে এখনি মাঠে নামছেন না মাহমুদউল্লাহ। আরও কদিন বিশ্রামের পর তার মাঠে নামার কথা।

এবার ড্রাফট থেকে লিটন দাসকে দলে নিয়েছিল মোহামেডান। ক্রাইস্টচার্চ থেকে ফেরার পর ছুটি নিয়ে লিটন গিয়েছেন দিনাজপুরে। সেখান থেকে ফিরে ২২ মার্চ থেকে তার মাঠে নামার কথা। প্রিমিয়ার লিগে এবার পুরোপুরি বিশ্রাম চেয়ে ড্রাফটে নিজেদের অন্তর্ভুক্ত করেননি মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। ইনজুরি, আইপিএল খেলার সম্ভাবনায় ড্রাফটে ছিলেন না সাকিব আল হাসানও। তবে ম্যাচ ফিটনেস আনতে সাকিব চেয়েছিলেন প্রিমিয়ার লিগে দু’একটা ম্যাচ খেলতে। ড্রাফটে না থাকায় তাকে কোন দলে রাখতে রাজি হয়নি সিসিডিএম। বোর্ড প্রধান জানিয়েছেন চাইলেও সাকিবের এবার প্রিমিয়ার লিগ খেলার সম্ভাবনা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন