ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

মহানগর

ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৩:১৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে ও পুনঃতফসিলের দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যন্টিন থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

কর্মসূচিতে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, ছাত্রদলের প্যানেল থেকে ডাকসু নির্বাচনের সহসভাপতি (ভিপি) প্রার্থী মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী খন্দকার আনিছুর রহমান (অনিক), সহসাধারণ সম্পাদক (এজিএস) প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

এ সময় মোস্তাফিজুর রহমান বলেন, ‘১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব নির্বাচনকে কলঙ্কিত করেছে। এই কলঙ্কিত নির্বাচনের সঙ্গে ভিসি জড়িত। ১১ মার্চে কোনো নির্বাচন হয়নি, ছাত্রলীগের ভোট জালিয়াতি হয়েছে।’

তিনি আরো বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্রদল এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। যারা এই কারচুপির নির্বাচনের সঙ্গে জড়িত, তাদের পদত্যাগের দাবি জানাচ্ছি; শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করছি।’

বিক্ষোভ থেকে ‘দে দে আগুন দে, দালাল ভিসির গদিতে’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘আমরা শক্তি আমরা বল, জাতীয়তাবাদী ছাত্রদল’, ‘প্রহসনের নির্বাচন, বাতিল কর করতে হবে’, ‘দিবারাত্রির নির্বাচন, ছাত্রদল মানে না’সহ নানান স্লোগান দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন