শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

১৪ বছর কারাভোগ শেষে ৩ সন্ত্রাসীকে দেশে প্রেরণ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ভারতের জেলে ১৪ বছর কারাদন্ড ভোগ শেষে কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের শীর্ষ ৩ সন্ত্রাসীকে বাংলাদেশে প্রেরণ করেছে বিজিবি। গত বুধবার বিকেলে চুয়াডাঙ্গা জেলার পুটখালী সীমান্ত দিয়ে ৩ সন্ত্রাসীকে ফেরত দেয় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। পরে তারা ওইদিন রাতে দৌলতপুর উপজেলার সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামের নিজ বাড়ি পৌঁছায়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামের শীর্ষ ৩ সন্ত্রাসী নান্দু ডাকাতের দুই ছেলে ফয়সাল (৪৫) ও ফামিদ (৪০) এবং ইয়াজিতের ছেলে আনারুল (৩৮) কে গ্রেফতারে ১৪ বছর আগে তৎকালীন সীমান্তরক্ষী বিডিআর অভিযান চালালে তারা পালিয়ে সীমান্তের ওপার ভারত ভূ-খন্ডে আশ্রয় নেয়। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের আটক করে জেলা হাজতে পাঠায়। সন্ত্রাসী কর্মকান্ড, সীমান্ত অপরাধ ও সীমান্ত আইন লংঘনের অভিযোগের মামলায় তাদের ১৪ বছর কারাদন্ড দেয় ভারতের কৃষ্ণনগর আদালত। ভারতের পশ্চিমবঙ্গের দমদম কারাগার থেকে কারাভোগের পর তারা গত বুধবার বাংলাদেশে নিজ বাড়িতে ফিরলে সীমান্ত এলাকাবাসীর মাঝে আবার নতুন করে আতংক ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। ভারতের কারাগার ফেরত দৌলতপুর সীমান্তের শীর্ষ ৩ সন্ত্রাসীর বিরুদ্ধে দৌলতপুর থানাতেও সে সময় একাধিক মামলা ছিল।
এ বিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম বলেন, বিষয়টি আমার নলেজে এসেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন