শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অন্য স্কুলের শিক্ষার্থী নিয়ে পিইসি ফরম ফিলাপের অভিযোগ

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আমতলীর পূর্ব-পশ্চিম চিলা নন রেজি. বেসরকারি বিদ্যালয়ের বিরুদ্ধে বিভিন্ন স্কুলের ৩য়, ৪র্থ ও ৬ষ্ঠ শ্রেণীর ৪ ছাত্র/ছাত্রী দিয়ে পিইসি পরীক্ষার ফরম পূরনের অভিযোগ পাওয়া গেছে।
২০১৮ সালের পিএসসি পরীক্ষার পূর্বে ছাত্র/ছাত্রী বিহীন আমতলীর পূর্ব-পশ্চিম চিলা নন রেজি. বেসরকারি বিদ্যালয়ের ভুয়া ম্যানেজিং কমিটির স্বঘোষিত সভাপতি হাবিবুর রহমান। পাশবর্তী চিলা হাসেম বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র রাকিবুল, পিতা আনেচ গাজী ও ৪র্থ শ্রেণীর ছাত্র ইলিয়াস মিয়া, পিতা. ইব্রাহিম গাজী, চিলা ফাজিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মোসা. সুমাইয়া আক্তার, পিতা. মো. নাসির বিশ্বাস এবং উত্তর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী তানজিলা, পিতা. মো. বশির বিশ্বাস। এদের দিয়ে তার স্কুলের নামে রেজিস্টিশন ও ফরম পূরণ সম্পন্ন করে। এ কারনে প্রত্যেক ছাত্র/ছাত্রীর জন্যে ভুয়া জন্মতারিখ ভুয়া জন্মনিবন্ধনপত্র তৈরি করে দাখিল করতে হয়। উক্ত ৪ জন ছাত্র/ছাত্রীর মধ্যে উত্তর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মোসা.তানজিলা, পিতা. মো. বশির বিশ্বাস তার নিজ স্কুল সঠিক কাগজপত্র দিয়েও ফরম ফিলাপ করে। শুধুমাত্র এই ছাত্রীটি ভুয়া কাগজপত্র দিয়ে ঐ ভুয়া স্কুল দিয়ে পরীক্ষায় অংশ গ্রহন করে পিইসি পাশ করে। অন্য ৩ জন ছাত্র/ছাত্রী অংশ নেয়নি। কিন্তু সংশ্লিষ্ট ৪ জন ছাত্র/ছাত্রীই আজ ২টি জন্ম তারিখ ২টি জন্ম নিবন্ধন কার্যকর থাকায় অভিভাবকরা এ নিয়ে চিন্তায় রয়েছেন।
আমতলী উপজেলা শিক্ষা কর্মকর্তা জানান, আমি তদন্ত করে কার্যকর ব্যবস্থা গ্রহন করবো। প্রধান শিক্ষক মোসা. নাসরিন জানান, আপনি যা পারেন করেন। স্কুল সভাপতি হাবিব জানান, আপনাকে এ স্কুলের এসব খবর কে দেয়?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন