বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতিবাদে আইনজীবী সমিতির মানববন্ধন

নরসিংদীতে আইনজীবী নিখোঁজ

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

হঠাৎ রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন অ্যাডভোকেট শাহজাহান এতমামদার নামে নরসিংদী জজ কোর্টের এক আইনজীবী। গত শনিবার (৬ এপ্রিল) রাত সাড়ে ৯ টায় নিজ চেম্বার থেকে বাড়ি ফেরার পথে তিনি নিখোঁজ হন। দীর্ঘ ৪ দিন পার হলেও তার পরিবারের লোকজন তাকে কোথাও খুঁজে পাচ্ছে না। পুলিশও তাকে উদ্ধার করতে পারছে না।
এ অবস্থায় অ্যাডভোকেট শাহজাহান এতমামদারকে অপহরণের প্রতিবাদ এবং তাকে দ্রুত উদ্ধারের দাবিতে গতকাল বুধবার সকালে নরসিংদী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নরসিংদী জেলা আইনজীবী সমিতির শত শত আইনজীবী। মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া, সাধারণ সম্পাদক এডভোকেট তারেক মোহাম্মদ লুৎফুর রহমান। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, পরিকত সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা জিলু, সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাজমুল কাদের, অ্যাডভোকেট শওকত আলী পাঠান, অ্যাডভোকেট মোহাম্মদ আলী টুটুল, অ্যাডভোকেট বশিরুল কাদের, অ্যাডভোকেট সিরাজ মিয়া, অ্যাডভোকেট আব্দুল বাসেত ভূঁইয়া ও অ্যাডভোকেট রেজাউল করিম প্রমুখ।
সকাল ১১ টায় আইনজীবী সমিতিতে আয়োজন করা হয় এক সাংবাদিক সম্মেলন। এ সময় সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া বলেন, আমরা সিসি ফুটেজ থেকে জানতে পেরেছি যে একটি সাদা গাড়ি দিয়ে অ্যাডভোকেট শাহজাহান এতমামদারকে অপহরণ করা হয়েছে। আমরা সিসি ফুটেজ সংগ্রহ করে পুলিশ কে দিয়েছি, অপহরণকারীদের গাড়ির নাম্বার দিয়েছি। এর পরও পুলিশ তাকে উদ্ধার করতে পারেনি। তাই আমরা তিন দিনের মাথায় রাস্তায় নামতে বাধ্য হয়েছি।
জানা যায়, গত শনিবার (৬ এপ্রিল) রাতে তিনি বাড়ির উদ্দেশ্যে চেম্বার থেকে রওনা দেন। এর পরই তিনি নিখোঁজ হয়ে যান। বাসায় যেতে দেরি দেখে তার ছেলে রুপম তার মোবাইলে ফোন করে তার দুটি ফোনই বন্ধ পায়। রাত ১২টায় এতমামদারের ফোন থেকে তার ছেলে রূপমের ফোনে মিস কল আসে। রুপম মিসকল দেখে কল ব্যাক করলে অ্যাডভোকেট শাহজাহান এতমামদার জানান, তিনি জরুরী কাজে ঢাকা গিয়েছেন পরদিন ফিরবেন। অ্যাডভোকেট শাহজাহান তার অনার্স পড়–য়া মেয়েকে ভালোভাবে পরীক্ষা দেয়ার তাগিদ দিয়ে ফোন কেটে দেন। এরপর পুনরায় তার নাম্বারে যোগাযোগ করে দুটি নাম্বারই বন্ধ পাওয়া যায়।
এই অবস্থায় পরদিন ৭ এপ্রিল নরসিংদী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। ডায়েরিতে নিখোঁজ হবার ঘটনা বর্ণনা করা হয়। তবে কি কারণে বা কেন তিনি অপহৃত হতে পারেন এ ব্যাপারে কোন ধারণা পাওয়া যায়নি তার পরিবারের পক্ষ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন