ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

পাকুন্দিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই বীজ ও সার বিতরণ করা হয়।
গতকাল শনিবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে ওইসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ প্রধান অতিথি থেকে কৃষকদের হাতে ওই সার ও বীজ তুলে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম রেনু।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মোশারফ হোসেনের সঞ্চালনায় এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো.আক্তারুজ্জামান খোকন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা.শামছুন্নাহার আপেল, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন ও উপজেলা আ.লীগের যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন প্রমুখ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কৃষি কর্মকর্তা-কর্মচারী, কৃষাণ-কৃষাণিসহ নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।
কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়নের এক হাজার ১৪০জন কৃষক-কৃষাণির মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। তাদের প্রত্যেককে পাঁচ কেজি বীজ, ১৫ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন