শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওসমানীনগর-বালাগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বিদ্যুৎ বিহীন দুটি উপজেলা

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৬:৪৩ পিএম

সিলেটের ওসমানীনগরে কালবৈশাখী ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ২০ মিনিটের কালবৈশাখী ঝড়ের কবলে উপজেলায় বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে অসংখ্য কাঁচা ঘরবাড়ি। উপড়ে গেছে গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি। বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ লাইন। সোমবার সকালে এ কালবৈশাখী ঝড় হয়। এদিকে, ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় এ রির্পোট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
জানা যায়, গতকাল সোমাবার সকাল ৮টার দিকে হঠাৎ কালবৈশাথী ঝড়ে আক্রান্ত হয় পড়ে ওসমানীনগর-বালাগঞ্জ উপজেলা। কিছুই বুঝার আগেই উপজেলার প্রায় দুইশতাধিক বাড়িঘর, অসংখ্য গাছ পালা ও বোরো ফসল লন্ড ভন্ড হয়ে পড়ে। কৃষকরা আটকা পড়েন ধান ক্ষেতে। ৬নং ফিডার ছাড়া দুটি উপজেলা বিদ্যুতবিহীন অবস্থায় রয়েছে। ঝড়ের তান্ডবে বিদ্যুতের খুটি উপচে পড়ে, বিভিন্ন লাইনে গাছ ভেঙ্গে ঝুলে আছে। ওসমানীনগর উপজেলার রাল কৈলাস গ্রামের ৪টি বিদ্যুতের খুটি বেঙ্গে পড়ে।
ওসমানীনগর উপজেলা সুত্রে জানা গেছে, ৫৭টি গ্রাম ও ২৮ কিলোমিটার এলাকা ঝড়ের তান্ডবে আক্রান্ত হয়েছে। ক্ষতিগ্রস্তের মধ্যে রয়েছে ৮৯০ জন লোক, পরিবার ১৭৮টি ও বিধ্বস্ত বাড়ি ১৭৮টি এবং ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানও ক্ষতি গ্রস্থ হয়েছে। এদিকে সিলেট-১ পল্লি বিদ্যুৎ কাশিকাপন জোনাল অফিসের ডিজিএম ফাইজুল্লা জানান, পল্লি বিদ্যুতের ১৬টি খুটি ভেঙ্গে গেছে। গাছপাল পড়ে বিদ্যুতের লাইন ছিড়ে গেছে। ৯টি ফিডারের মধ্যে ৬নং ফিডার চালু করা হয়েছে। বাকিগুলো চালু করতে অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছি।
বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুস সাকিব বলেন, ১৬০টি ঘর, ৭শ জন লোক ও ৬৬টি ঘর সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষনিক ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে সহযোগিতা করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা উর্ধ্বতন মহলে প্রেরণ করা হয়েছে।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আনিছুর রহমান বলেন, ঝড়ে অনেক ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির খবর পেয়ে আমরা তালিকা তৈরী করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা উর্ধ্বতন মহলে প্রেরণ করা হয়েছে। সরকার ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন