শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমরণ অনশনে ববি শিক্ষার্থীরা

ভিসির পদত্যাগ দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ভিসির পদত্যাগের এক দফা দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা গতকাল থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছে। গতকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় আন্দোলনরতরা অনশন শুরু করে। শুরুতে এ কর্মসূচিতে অংশগ্রহণকারীর সংখ্যা কম হলেও দুপুরের পর থেকে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। ছাত্র-ছাত্রীদের আমরণ কর্মসূচিতে শিক্ষক সমিতির একাংশের নেতাদের অংশগ্রহণ করার কথা থাকলেও গতকাল তারা অনশনে অংশ নেয়নি। তবে এ আন্দোলনের সাথে তাদের নীতিগত সমর্থন রয়েছে বলে জানান হয়েছে।
আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম লোকমান হোসেন বলেন, ভিসি’র পদত্যাগের দাবি আদায় করতে আমাদের আমরণ কর্মসূচি পালন করা ছাড়া আর কোন উপায় ছিল না। ভিসি’র পদত্যাগ অথবা পূর্ণ মেয়াদকালীন ছুটিতে যাওয়ার ঘোষণা না পাওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে বলে জানিয়েছে আন্দোলনরত ছাত্ররা।
ভিসি’র পদত্যাগ দাবিতে গত ২৭ মার্চ থেকে আন্দোলন করছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছাত্র-ছাত্রীদের এ আন্দোলনের মাঝামাঝি সময়ে ৮ দফা দাবি আদায়সহ ভিসি’র পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলন শুরু করেন শিক্ষক সমিতির একাংশ।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীরা অনশন কর্মসূচি শুরু করেছে। আমাদের অংশগ্রহণ করার কথা ছিল। বৃহস্পতিবার থেকে আমরাও অনশনে অংশ নেব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন