ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

বিনা খরচে আইনি সেবা গরিব বিচারপ্রার্থীদের অধিকার

জেলা ও দায়রা জজ

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সেবা প্রাপ্তির জায়গাটি সমাজের সুবিধা বঞ্চিত অসচ্ছল গরিব বিচারপ্রার্থী মানুষের মধ্যে সাড়া জাগিয়েছে উল্লেখ করে কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. আলী আকবর বলেছেন, অসচ্ছল গরিব বিচারপ্রার্থীরা বিনা খরচে যে আইনিসেবা গ্রহণ করছেন এটা তাদের অধিকার।
আর সরকারিভাবে আইনি সহায়তার এ অধিকার প্রতিষ্ঠার জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে। এতে করে দরিদ্র মানুষের জন্য আইনি সেবার এক্ষেত্রটি আরও সমৃদ্ধ হয়ে ওঠবে।
বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান-বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে গতকাল রোববার সকাল সাড়ে আটটায় কুমিল্লা জজকোর্ট প্রাঙ্গণে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ মো. আলী আকবর এসব কথা বলেন। কুমিল্লা লিগ্যাল এইড অফিসের কর্মকর্তা সিনিয়র সহকারি জজ ফারহানা লোকমানের সঞ্চালনায় আলোচনা সভায় জেলা ও দায়রা জজ আরো বলেন, ন্যায়বিচার প্রাপ্তি ও আইনের আশ্রয় লাভ প্রতিটি মানুষের মৌলিক অধিকার। তিনি বিরোধ নিষ্পত্তির ওপর গুরুত্বারোপ করে বলেন বিরোধ নিষ্পত্তি যতো বেশি হবে সমাজে একে অপরের প্রতি দৌহার্দ্যপূর্ণ সম্পর্কের ভিত্তি মজবুত হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি-কুমিল্লা) মো. আজিম উল আহসান, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম. কুমিল্লা আইজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুল মমিন ফেরদৌস প্রমুখ। দিবসটি ঘিরে বর্ণাঢ্য র‌্যালি ও লিগ্যাল এইড মেলার আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন