শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নতুন ভ্যাট আইন নিয়ে কর্মশালা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৯:৩১ পিএম

সরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন করপোরেট হাউসের কর্মকর্তাদের নতুন ভ্যাট আইন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের লক্ষে তিন দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। রোববার (২৮ এপ্রিল) রাজধানীর পুরানা পল্টন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে বাংলাদেশ ট্যাক্স ট্রেনিং ইন্সটিটিউট (বিটিটিআই) আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য (মূসক নীতি) মো. রেজাউল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে এডিআরের ফ্যাসিলেটেটর সৈয়দ আমিনুল করিম এবং বিটিটিআই পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র সরকার বক্তব্য রাখেন।

রেজাউল হাসান বলেন, দেশে মোট জনগোষ্ঠী বা জাতীয় আয়ের তুলনায় করদাতার সংখ্যা অত্যন্ত কম। করদাতার সংখ্যা বাড়াতে করবান্ধব উপযুক্ত পরিবেশ তৈরি, নিয়ম-কানুন সহজ এবং অনলাইন সেবা চালু করছে এনবিআর। একই সঙ্গে কর সচেতনতা তৈরিতে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। তিনি বলেন, নতুন ভ্যাট আইন চালু হলে ক্ষুদ্র ও মাঝারীসহ সব পর্যায়ের ব্যবসায়ীরা লাভবান হবেন। তাদের হিসাবায়ন পদ্ধতি আরো সহজ হবে। তিনি কর সচেতনতা বাড়াতে এনবিআরের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের আহবান জানান।

তিন দিনব্যাপী কর্মশালায় ভ্যাট অনলাইন প্রকল্পের প্রকল্প পরিচালক সৈয়দ মুশফিকুর রহমান এবং মূসক কমিশনার মো. ফখরুল আলম প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন। তারা নতুন ভ্যাট আইন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবেন। কর্মশালায় সরকারি ও বেসরকারি সংস্থার মোট ৮০জন কর্মকর্তা অংশগ্রহণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন