বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোবিপ্রবিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন শীর্ষক কর্মশালা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:৫৭ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষক ও কর্মকর্তাবৃন্দদের নিয়ে দুই দিনব্যাপি ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন’ শীর্ষক দুই দিনব্যাপি বিশেষ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নোবিপ্রবি আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. আরিফুর রহমান।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমাদের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে এবং প্রতিষ্ঠানকে একটি মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে সবাইকে কাজ করতে হবে, তবেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব। কর্মশালাটি আয়োজনের জন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি এবং এই আয়োজনের সাফল্য কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উত্তরসূরিদের হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সুযোগ্য নেতৃত্বের হাত ধরে বাংলাদেশ আধুনিক ও উন্নত রাষ্ট্রে পরিণত হবে। আমাদের আরও দক্ষ মানবসম্পদ সৃষ্টি করতে হবে এবং ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে সামনে এগিয়ে যেতে হবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

অনুষ্ঠানে নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী কর্মশালা আয়োজনের সাথে সম্পৃক্ত সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং এই আয়োজনের সফলতা কামনা করেন।

উল্লেখ্য, ২৬ ও ২৭ অক্টোবর-২০২২ নোবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ ও কর্মকর্তাগণ উক্ত কর্মশালায় অংশগ্রহণ করছেন। কর্মশালায় আলোচক হিসেবে রয়েছেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সিনিয়র সহকারী পরিচালক ও এপিএ ফোকাল পয়েন্ট জনাব গোলাম দস্তগীর এবং ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও ফোকাল পয়েন্ট, ইনোভেশন টিম জনাব রবিউল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন