সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিংড়ায় ৫ মাসেও বাস্তবায়ন করা হয়নি হাইকোর্টের আদেশ!

সিংড়া (নাটোর) থেকে আনোয়ার হোসেন আলীরাজ | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

নাটোরের সিংড়ায় হাইকোটের আদেশ অমান্য করে আবু সাইদ নামে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার টাইমস্কেল ও শ্রান্তি বিনোদন ভাতার আবেদন প্রায় ৫ মাস ধরে আটকে রেখেছেন সিংড়া সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা বিপুল কুমার। ছেলে-মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন ওই ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা। বর্তমানে তিনি শেরকোল ইউনিয়ন (ভূমি) অফিসে সুনামের সঙ্গে কাজ করছেন।
জানা যায়, ২০১৪ সালে চাকরি দেয়ার নাম করে অবৈধভাবে ১ লাখ ১০হাজার টাকা আত্বসাতের অভিযোগে তার বিরুদ্ধে একাধিক বিভাগীয় মামলা দায়ের করা হয়। ওই মামলায় হাজিরা দিতে গেলে আদালত তাকে জেলহাজতে প্রেরন করে। ১৮/০৩/১৪ তারিখে ৩৭০(৬) নং স্মারকে সাময়িকভাবে তাকে চাকরি থেকে অব্যহতি দেয়া হয়। পরবর্তিতে জেলা ও দায়রা জজ আদালত (নাটোর) ফৌজদারী আপিল করেন আবু সাইদ মিয়া। মামলা নম্বর ১২০/১৬। আদালত নি¤œআদালতের ওই রায় স্থগিত করে পূর্নবিচারের আদেশ দেন। এরপরে হাইকোট বিভাগে ৮৬০/১৭ ক্রিমিনাল রিভিশন আপিল করেন তিনি। হাইকোট বিভাগের ক্রিমিনাল রিভিশন তাকে বেকসুর খালাস দেন। হাইকোটের রায়ের আালোকে আর্থিক সুযোগ-সুবিধা দেয়াসহ বিভাগীয় মামলাগুলো প্রত্যাহার করে নিয়ে চাকরিতে পূর্নবহালের আবেদন করেন আবু সাইদ মিয়া। কিন্তু তার উর্ধ্বতন কর্মকর্তা (বিদায়ী) সহকারী কমিশনার (ভূমি) বিপুল কুমার টাইমস্কেল ও শ্রান্তি বিনোদন ভাতার আবেদনটি অগ্রায়িত পূর্বক প্রেরণ না করে দিনের পর দিন ঘুরাইতেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) সুশান্ত কুমার মাহাতো বলেন, বিষয়টি জেনেছি, তবে আমি সাময়িক দায়িত্বে রয়েছি, সহকারী কমিশনার (ভ‚মি) কর্মকর্তা হিসেবে কেউ যোগদানের পর বিষয়টি তিনি দেখবেন। নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কর্মকর্তা মোছা. শরিফুন নেছা বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে হাইকোটের আদেশ অবশ্যই বাস্তবায়ন করা হবে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন