ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

মহানগর

মাহফুজ উল্লাহ সব সময় অন্যায়ের বিরুদ্ধে অকপটে সত্য বলেছেন : স্মরণসভায় বক্তারা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ৩:৪৭ পিএম | আপডেট : ৪:০৯ পিএম, ১৩ মে, ২০১৯

মাহফুজ উল্লাহ ছিলেন একজন সৎ, সহসী ও নির্ভিক সাংবাদিক। তিনি নিজের মতকে যেমন যুক্তি দিয়ে সুন্দরভাবে উপস্থাপন করতেন তেমনি অন্যের মতের প্রতিও তিনি সমান শ্রদ্ধা প্রদর্শন করতেন। সকল ভয় ভীতির উর্ধে মাহফুজ উল্লাহ সব সময় অন্যায়ের বিরুদ্ধে অকপটে সত্য কথা বলেছেন। তিনি দেশের মুক্তির জন্য যেমন যুদ্ধ করেছেন, তেমনি গণতন্ত্র এবং মুক্ত মতের জন্য, কথা বলার স্বাধীনতার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি ঐক্য চেয়েছেন, সকলের ঐক্যের কথাই বলে গেছেন। আজ তিনি শারিরীকভাবে হয়তো আমাদের মাঝে নেই তবে তিনি তার অনুকরনীয় ও অনুসরণীয় কর্মের মধ্যে চিরদিন বেঁচে থাকবেন। তিনি ছাত্র জীবনেই নিজেকে রাজনীতিবিদ হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। এরপর পেশাগত জীবনে এসে তাঁর পছন্দের দল ছিল, মত ছিল কিন্তু তিনি অন্যের মতের ছিলেন শ্রদ্ধাশীল। আজ জাতীয় প্রেসক্লাবে বরেণ্য সাংবাদিক মাহফুজ উল্লাহ স্মরণে আয়োজিত এক নাগরিক শোকসভায় বক্তারা এসব কথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সকাল ১১টায় এ শোকসভা অনুষ্ঠিত হয়। নাগরিক এ শোকসভায় সভাপতিত্ব করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান। স্বাগত বক্তব্য রাখেন মরহুম মহাফুল উল্লাহ’র বড় ভাই প্রফেসর মাহবুব উল্লাহ। এছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিতি ছিলেন। খ্যাতিমান সাংবাদিক মাহফুজ উল্লাহ গত ২৭ এপ্রিল থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৬৯ বছর।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, পিএসসির সাবেক চেয়ারম্যান ড. সাদাত হোসেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, ওয়ার্কাস পার্টির সভাপতি সাবেকমন্ত্রী রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নুহ-উল-আলম লেলিন, জাতীয় সমাজতান্ত্রিকদল (জাসদ)’র সভাপতি আ স ম আবদুর রব, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউএজ পত্রিকার সম্পাদক নুরুল কবির, অধ্যাপক আসিফ নজরুল, গনস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক দিলারা চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সিপিডির ফেলো ড. মুস্তাফিজুর রহমান, টকশো উপস্থাপিকা নবনীতা চৌধুরী প্রমুখ। এ ছাড়া মরহুম মাহফুজ উল্লাহর বড় মেয়ে অঙ্গনা তার বক্তব্যে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার বাবা জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন