ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

মাহবুবুল হক শাকিলের মায়ের স্মরণ সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৮:৪০ পিএম | আপডেট : ৮:৫৭ পিএম, ২৬ মে, ২০১৯

প্রধানমন্ত্রীর পরলোকগত বিশেষ সহকারী, কবি, রাজনীতিক মাহবুবুল হক শাকিলের পরলোকগত মা নুরুন নাহার খানের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার (২৬ মে) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হল মিলনায়তনে স্মরণসভাটি অনুষ্ঠিত হয়। স্মরণ সভা আয়োজন করে মাহবুবুল হক শাকিল সংসদ।
সংসদের সদস্য সচিব কামাল পাশা চৌধুরীর সঞ্চালনায় স্মরণ সভায় আরো বক্তব্য দেন বাংলা একাডেমির ডিজি হাবিবুল্লাহ সিরাজি, সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, পাঞ্জেরী প্রকাশনীর প্রধান নির্বাহী কামরুল হাসান শায়ক, অন্য প্রকাশের পরিচালক সিরাজুল কবির চৌধুরী কমল, আওয়ামী লীগ নেতা নুরুল আলম পাঠান মিলন, আবৃতি শিল্পী লায়লা আফরোজ, অন্বেষা প্রকাশক শাহাদাৎ হোসেন প্রমুখ।
বাংলা একাডেমির ডিজি হাবিবুল্লাহ সিরাজি বলেন, একটি জাতি গঠনের জন্য একজন মায়ের ভূমিকা অনেক। একজন মা পারেন তার সন্তানকে সুশিক্ষা দান করতে।
তিনি বলেন, মাহবুবুল হক শাকিল আমার বয়সে অনেক ছোট হলেও খুব ঘনিষ্ট ছিল। তার মা নুরুন নাহার একজন শিক্ষিকা ছিলেন; ছিলেন একজন গুণী নারী। বাংলার ঘরে ঘরে এমন মা থাকলে শাকিলের মত মেধাবী ও গুণী মানুষের অভাব হতো না দেশে।
সাজ্জাদ সাকিব বাদশা বলেন, শাকিল ভাইয়ের মায়ের ব্যক্তিগত লাইব্রেরীতেই ছিল অনেক অনেক বই। এমন শিক্ষিত, গুণী মা পাওয়া আসলে ভাগ্যের ব্যাপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন