বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুলওয়ামায় সংঘর্ষে সেনাসহ নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ৩:০৮ পিএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সেনাবাহিনী ও সন্দেহভাজন বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ চলছে। এতে ইতোমধ্যে তিন বিদ্রোহী ও এক সেনা সদস্য নিহত হয়েছে। এ ছাড়া আরও সেনা জওয়ান এবং একজন স্থানীয় বাসিন্দা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। সেইসঙ্গে ওই এলাকায় কারফিউ জারি করে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।
সেনা ও পুলিশ সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার বলছে, গোপন সূত্রে পুলওয়ামার ডালিপোরা এলাকায় বিদ্রোহীদের লুকিয়ে থাকার খবর আসে। বৃহস্পতিবার ভোরে সেনাবাহিনী, সিআরপিএফ রাষ্ট্রীয় রাইফেলস এবং স্পেশাল অপারেশনস গ্রুপের যৌথ বাহিনী অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি। ডেরার কাছাকাছি পৌঁছতেই গুলি চালায় বিদ্রোহীরা।
পাল্টা গুলি চালাতে শুরু করে যৌথ বাহিনীও। দফায় দফায় গোলাগুলিতে তিন বিদ্রোহী নিহত হয়। আর বিদ্রোহীদের ছোড়া গুলিতে আহত হয় তিন সেনা জওয়ান ও এক স্থানীয় বাসিন্দা। পরে ঘটনাস্থলেই এক সেনা জওয়ানের মৃত্যু হয়।
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলায় ভারতের অন্তত ৪৪ সেনা সদস্য নিহত হয়। এর পর থেকেই সেখানে সাঁড়াশি অভিযান চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন