শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে ঝুঁকিপূর্ণ অবৈধ দোকান ঘর উচ্ছেদের দাবী

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১১:২৬ এএম

রাজবাড়ী শহরের কেন্দ্রস্থলের প্রধান সড়ক সংলগ্ন পাবলিক হেলথ চৌরাস্তা মোড়ে সরকারী হালট এবং সড়ক ও জনপথ বিভাগের জমিতে প্রভাবশালী একটি মহলের ছত্রছায়ায় আলম সরদার ওরফে আলো নামের এক ব্যক্তি অবৈধভাবে চা, পান-সিগারেটের দোকান ঘর নির্মাণ করে ব্যবসা করে আসছে।

দোকান ঘরটি মহাসড়ক লাগোয়া হওয়ায় এবং দোকানের সঙ্গেই জেলা সদর হাসপাতালের বাস স্টপেজ, পাশেই সরকারী প্রতিবন্ধী চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র অবস্থিত হওয়ায় প্রতিবন্ধী ও তাদের স্বজনদের চলাফেরায়ও মারাত্মক বিঘ‌্ ঘটছে। দোকানটিকে কেন্দ্র করে সবসময়ই ৮/১০টি করে রিক্সা/অটো সড়কের উপর অবস্থান করে থাকে। এর ফলে সড়ক দিয়ে যাতায়াতকারী শিক্ষার্থী, এলাকাবাসীসহ সকলকেই চরম দুর্ভোগ পোহাতে হয়।

দোকানের সামনে বেঞ্চ বসানো থাকায় সবসময় লোকজন সেখানে বসে চা-পান খায় এবং আড্ডা দেয়। শহরের কেন্দ্রস্থলের ব্যস্ততম মোড়ে মহাসড়কের সাথে এ রকম একটি দোকান কোন অবস্থাতেই থাকা উচিত নয়। এছাড়াও দোকানটি গভীর রাত পর্যন্ত খোলা থাকায় অজানা-অচেনা লোকজনের আনাগোনা থাকে, যা নিরাপত্তার জন্য হুমকী স্বরূপ।

দোকানটির কারণে ক্ষতিগ্রস্ত হওয়া মার্কেটের মালিক মোঃ ওলিউজ্জামান মিয়া সম্প্রতি রাজবাড়ীর জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌরসভার মেয়র এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবর লিখিত আবেদন করা সহ রাজবাড়ী থানায় একটি জিডি করেছেন।

ক্ষতিগ্রস্থ মার্কেট মালিক মোঃ ওলিউজ্জামান মিয়া জানান, ‘আমার বসত বাড়ী ও মার্কেটের সামনে সরকারী হালট রয়েছে। মহাসড়ক সংলগ্ন সড়ক ও জনপথ বিভাগের জায়গাসহ সেই হালটের উপর আলম সরদার ওরফে আলো নামের এক ব্যক্তি প্রভাবশালী একটি মহলের ছত্রছায়ায় অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করে দিন-রাত ব্যবসা করে আসছে। এতে আমার মার্কেটের ক্ষতি হওয়ার পাশাপাশি সাধারণ মানুষের চলাচলে মারাত্মক বিঘ্ন সৃষ্টি এবং প্রতিনিয়ত দুর্ঘটনার ঝুঁকি বিরাজ করাসহ নিরাপত্তার জন্যও হুমকী হয়ে দাঁড়িয়েছে।’ ভুক্তভোগী স্থানীয় জনসাধারণও অবিলম্বে অবৈধ দোকান ঘরটি উচ্ছেদের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন