ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

বগুড়া সদর উপনির্বাচনে মনোনয়ন বিক্রি ৩টি

২৩ মে মনোনয়ন বিক্রি শেষ, ২৪ জুন ভোট

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৪:১৭ পিএম

বগুড়া সদর আসনের আসন্ন উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আগামী ২৩ মে । অথচ গত বৃহস্পতিবার পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি হয়েছে মাত্র ৩টি । ৩টিই কিনেছেন স্বতন্ত্র প্রার্থী । বিএনপি শনিবার এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত এই উপনির্বাচনে অংশ নেবে কিনা তা’ জানা যায়নি । অন্যদিকে আওয়ামীলীগ দলীয় প্রার্থীদের কাছে মনোনয়ন বিক্রির কাজ শেষ করে ফেলেছে । জাতীয় পার্টির আশা এই আসনের সাবেক সংসদ সদস্য ও বগুড়া জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমরই হতে যাচ্ছেন মহাজোটের প্রার্থী ।

বৃহস্পতিবার বগুড়া জেলা নির্বাচন অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন বগুড়া সদর আসনের সাবেক সংসদ সদস্য সাইফুর রহমান রাজ ভান্ডারী , বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও জনৈক আবুল হাসান ।

এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রহকারীদের পাওয়া তালিকা অনুযায়ি ৬ জন রয়েছেন । এরা হলেন যথাক্রমে জার্মান আওয়ামী লীগের উপতেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী আসাদুর রহমান খন্দকার লাইজু , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. ছিদ্দিকুর রহমান ,বিশিষ্ট আইনজীবী , বগুড়া জেলা আওয়ামীলীগের ভাইস প্রেসিডেন্ট ও সাবেক পৌর মেয়র এ্যাডঃ রেজাউল করিম মন্টু , বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু ও টি জামান নিকেতা এবং বগুড়া চেম্বারের প্রেসিডেন্ট ও বগুড়া জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম মমতাজ উদ্দিনের ছেলে মাসুদুর রহমান মিলন। এর মধ্যে আসাদুর রহমান খন্দকার লাইজু ইতোপুর্বে ১৯৯৬ সালের উপনির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করেছিলেন । শনিবার বিকেলে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড তাদের দলীয় প্রার্থীতা সংগ্রহকারিদের নিয়ে আলোচনায় বসবে এবং রোববারের মধ্যেই মনোয়ন চুড়ান্ত করবে বলে সুত্রে জানা গেছে ।

বিএনপি এই আসনের উপনির্বাচনে আদৌ নির্বাচন করবে কিনা তা’ নিশ্চিত হওয়া যায়নি । বগুড়া জেলা বিএনপির সদ্য নিযুক্ত আহ্বায়ক ও সাবেক সংসদ জি এম সিরাজের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন , এটা হাইকমান্ডের ব্যাপার আমরা কিছু জানিনা ।

বগুড়া জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর ২০১৪ সালের নির্বাচনে জয়ী হলেও গত নির্বাচনে তিনি পরাজিত হন । শেষ পর্যন্ত এই আসনের বিজয়ী বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য পদে বিজয়ী হয়েও শপথ না নেওয়ায় আসনটি শুন্য হওয়ায় এখন যে উপনির্বাচন হতে যাচ্ছে সেই নির্বাচনে তিনিই আবার মনোনয়ন পাবেন বলে জাতীয় পার্টির নেতাদের ধারনা । বেগম রওশন এরশাদ নুরুল ইসলাম ওমরের ব্যাপারে প্রধাণমন্ত্রীর সাথে দুতিয়ালী করছেন বলেও শোনা যাচ্ছে ।

২০ দলের বৃহত্তম শরিক জামায়াত এখানে কি ভুমিকায় থাকবে তাও স্পষ্ট নয় । স্থানীয় পর্যবেক্ষকদের মতে এই আসনে বিএনপি যদি প্রার্থীতা দেয় সেক্ষেত্রে সরকার চাইলে জামায়াতের কেউ এখানে ভোট করতেও পারে যাতে বিএনপির ভোট কাটা যায়। ধারণা করা হচ্ছে রোববারের মধ্যেই সব দলের মনোনয়ন সংক্রান্ত সিদ্ধান্ত পরিষ্কার হবে । ফলে ২৩ মের মধ্যেই উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করবে বলেও ধারণা করা হচ্ছে ।
উল্লেখ্য নির্বাচন কমিশন ঘোষিত তথ্য অনুযায়ি আগামী ২৪ জুন বগুড়া সদর আসনে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন