শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁ পৌরসভাকে মশামুক্ত করতে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সংবাদ সম্মেলন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৭:৪৫ পিএম

নওগাঁ পৌরসভায় মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবীতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল স্থানীয় একটি হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। 

সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে বলা হয়েছে বর্তমানে মশা নওগাঁ পৌর এলাকার একটি সার্বজনীন সমস্যা হিসেবে পরিণত হয়েছে। মশার যন্ত্রণায় পৌরবাসীর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। মশার উপদ্রুপ ক্রমাগত বেড়েই চলেছে অথচ এ বিষয়ে একেবারেই নির্বিকার স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। এর ফলশ্রুতিতে মানুষ আক্রান্ত হচ্ছে নানা মশাবাহিত রোগে। এমনকি গবাদিপশুও এই আক্রান্ত থেকে রেহাই পাচ্ছেনা।
এর কারণ হিসেবে লিখিত বক্তব্যে অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ ও অব্যবস্থাপনা, অপরিকল্পিত পানি নিষ্কাশন ব্যবস্থা, পশ্চাৎপদ বর্জ্য ব্যবস্থাপনা অনুসরণ, জলাবদ্ধতা, যথাসময়ে নালা নর্দমা পরিষ্কার না করা, ময়লা আবর্জনা-ঝোপঝাড় পরিষ্কার ও পয়নিস্কাশনের অভাব ইত্যাদিকে দায়ী করা হয় ।
অবিলম্বে এ ব্যপারে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল নওগাঁ’র রাজনৈতিক ফেলো আওয়ামীলীগের শফিকুর রহমান মামুন ও বিএনপি’র শ ম আ আল কাফী তুহিন।
এ সময় নওগাঁ পৌরসভার মেয় র মোঃ নজমুল হক সনি উপস্থিত থেকে সংশ্লিষ্ট বিষয় ছাড়াও পৌরসভার বিভিন্ন সমস্যা এবং সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন।
এ সময় সাবেক মহিলা এমপি রায়হান আকতার রনি এবং ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল রাজশাহী রিজিওনের ডেপুটি রিজিওনাল কো-অর্ডিনেটর মাসুদ আহম্মেদ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন