শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাটমোহরে মেয়াদোত্তীর্ণ পানীয় ও নিষিদ্ধ পণ্যে সয়লাব

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

পাবনার চাটমোহর পৌর শহরসহ বিভিন্ন হাট-বাজারে নিষিদ্ধ ৫২টি পণ্যসহ মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন পণ্য অবাধে বিক্রি করা হচ্ছে। চাটমোহরের দোকানগুলোতে মজুদ করে তা বিক্রি করা হচ্ছে। প্রায় সকল দোকানেই অবাধে বিক্রি হচ্ছে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন ব্যান্ডের পানীয়, দেশী ও ভারতীয় নিম্নমানের মেয়াদ উত্তীর্ণ পণ্যসামগ্রী এবং বিএসটিআই-এর অনুমোদনবিহীন বিভিন্ন খাদ্যদ্রব্য।
এতে করে জনস্বাস্থ্য চরম হুমকির মুখে পড়েছে। একই অবস্থা বিরাজ করছে উপজেলার সকল হাট-বাজারে।
গতকাল পাবনার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আ. সালাম বাজার অভিযান পরিচালনা করেন। এতে একটি মহাজনী দোকানে গিয়ে এমন চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে। অধিক মুনাফা লাভের আশায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো পণ্যসামগ্রী বিক্রি করছেন বলে অভিযোগ।
বিশেষ করে সিগারেট, ভারতীয় বিভিন্ন চোরাই পথে আসা পণ্য ও নিজেদের বসানো কোড সম্বলিত পণ্য নিজেদের বানানো দামে বিক্রি করছেন। অপরদিকে নিষিদ্ধ ৫২টি পণ্য চাটমোহরের দোকানগুলোতে মজুদ করে তা বিক্রি করা হচ্ছে।
এছাড়া বিভিন্ন কোম্পানীর নানা ব্যান্ডের পানীয়, চকলেট তেল, লবন, কেকসহ অন্যান্য পণ্য মেয়াদ ছাড়াই দেদারছে বিক্রি করা হচ্ছে। চাটমোহর পুরাতন বাজারের বিভিন্ন মহাজনী দোকানে খেলামেলাভাবেই এসব মেয়াদ উত্তীর্ণ পানীয় ও পণ্যসামগ্রী বিক্রি হচ্ছে।
শুধু তাই নয় এ সকল ব্যবসায়ীদের গোডাউনেও রয়েছে মেয়াদ উত্তীর্ণ পণ্য। প্রতিদিন এসকল নিম্নমানের ও মেয়াদ উত্তীর্ণ পণ্য কিনে ক্রেতারা প্রতারিত হচ্ছে।
জনস্বাস্থ্য পড়েছে হুমকির মুখে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জানান, তাদের অভিযান অব্যাহত থাকবে। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন