ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ঝালকাঠিতে নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে অভিযান

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৬ এএম

হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২ পণ্য বাজার থেকে প্রত্যারের লক্ষ্যে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এসময় শহরের বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশী করা হয়। তবে ব্যবসায়ীরা আগে থেকে নিষিদ্ধ ৫২ পণ্য বিক্রি বন্ধ করে দেওয়ায় কারো কাছে এসব পণ্য পাওয়া যায়নি।
জেলা প্রশাসনের কর্মকর্তারা জানায়, হাইকোর্ট ৫২ পণ্য নিষিদ্ধ ঘোষণা করেন। এর মধ্যে ঝালকাঠির পাঁচটি লবন ও একটি সেমাই রয়েছে। ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিনের নেতৃত্বে শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ব্যবসাপ্রতিষ্ঠান এবং বাজারে নিষিদ্ধ এসব পণ্য পাওয়া যায়নি। ব্যবসায়ীদের এসব পণ্য বিক্রি না করার জন্য নির্দেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক। এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি। অভিযানের সময় উপস্থিত ছিলেন এনডিসি আবুজর মো. ইজাজুল হক, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায়, মাসুমা আক্তার ও ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন।
ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম ফরিদ উদ্দিন বলেন, আমরা সকাল থেকে শহরের অনেকগুলো ব্যবসাপ্রতিষ্ঠান ও বাজারে অভিযান করেছি। কোন প্রতিষ্ঠানেই নিষিদ্ধ পণ্য পাওয়া যায়নি। ব্যবসায়ীরা সচেতন হয়েছেন। তারা আগে থেকেই এসব পণ্য সরিয়ে ফেলেছেন। তারা বভিষ্যতে এসব পণ্য বিক্রি করলে অভিযানের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

অসহায় শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গরিব ও অসহায় পরিবারের শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে দুরন্ত ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন এ পোশাক বিতরণ করেন। অনুষ্ঠানে শিশুদের হাতে ঈদের নতুন পোশাক তুলে দেন প্রধান অতিথি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। দুরন্ত ফাউন্ডেশনের সভাপতি তাসীন মৃধা অনিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা আ.লীগ সভাপতি আবদুর রশিদ হাওলাদার, ঝালকাঠি প্রেসক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান প্রমুখ। সংগঠনের সদস্যরা নিজেদের অর্থায়নে গরিব ও অসহায় একশত শিশুর হাতে ঈদের নতুন পোশাক তুলে দেন। নতুন পোশাক পেয়ে খুশি এসব শিশু ও তাদের অভিভাবকরা।ধ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন