বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বন্দুকযুদ্ধে’ এক রাতে নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৬ এএম

সুন্দরবন ও কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ৬ জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
বাগেরহাট জেলা ও মংলা সংবাদদাতা জানান, সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জংড়া খালে গত মঙ্গলবার রাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নৌদস্যু হাসান বাহিনীর প্রধানসহ চার সদস্য নিহত হয়েছেন। এসময় বিপুল পরিমান আগ্নেয় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। গতকাল দুপুরে নিহতদের লাশ ও উদ্ধার হওয়া অস্ত্র-গোলাবারুদ খুলনার দাকোপ থানায় হস্তান্তর করেছে র‌্যাব। নিহতরা হলেন, হাসান বাহিনীর প্রধান হাসান (৪০), তার সহযোগী মোস্তাঈন (৩৭), মাইনুল (৩৫) এবং হায়দার (৪৪)। তবে নিহতদের ঠিকানা জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) -০৮ এর লিগ্যাল অফিসার তাজুল ইসলাম বলেন, সুন্দরবনে এলাকায় র‌্যাব টহলের সময় নৌদস্যু বাহিনী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পরে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে হাসান বাহিনীর প্রধানসহ চার দস্যুর লাশ উদ্ধার করে র‌্যাব সদস্যর। টহল দল পরে ঘটনাস্থল থেকে ০১টি এয়ারগান, ০২টি বন্দুক, ০৩টি ওয়ান শুটার গান, ০৫টি পাইপগান ও দেশীয় ধারালো অস্ত্রসহ প্রচুর পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে।

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রুবেল (৩৪) ও সেলিম (৩৮) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার চৌদ্দগ্রাম পৌর এলাকার নাটাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পৃথক বন্দুকযুদ্ধে আরো ২ মাদক ব্যবসায়ী আহত হয়েছে। ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, নিহত রুবেল ও সেলিম বিজিবি ও পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।

রুবেল চৌদ্দগ্রাম উপজেলার আমানগন্ডা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং সেলিম (৩৬) একই উপজেলার শালুকিয়া (আদর্শগ্রাম) গ্রামের আলী আহাম্মদের ছেলে। বিজিবি জানায়, ঘটনাস্থল থেকে ২ হাজার ১৫৫ পিস ইয়াবা জব্দ করা হয়। এ বিষয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা হয়েছে।

এদিকে পৃথক ঘটনায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গত মঙ্গলবার দিবাগত রাতে বকুল মিয়া ও আবদুল করিম নামে দুই মাদক ব্যবসায়ী গুলিবিব্ধ হয়েছেন। গুলিবিব্ধ ওই ২ মাদক ব্যবসায়ীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিজিবি ঘটনাস্থল থেকে ৩ হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে। বকুল মিয়া (৪৩) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার যশরপুর গ্রামের ওয়ালি উল্লার ছেলে এবং আবদুল করিম (৩৭) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার রসুলপুর গ্রামের আবদুল মোনাফের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন