শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চকচকে হচ্ছে লক্কড় ঝক্কড় গাড়ি

মীরসরাই (চট্টগ্রাম) থেকে ইমাম হোসেন | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৭ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম-বারইয়াহাট রুটে ঈদকে সামনে রেখে লক্কর ঝক্কর ও ফিটনেসহীন গাড়িগুলোকে করা হচ্ছে চকচকে। চকচকে করে আবারো গাড়িগুলো রাস্তায় নামানো হবে। তাই ব্যস্ত সময় পার করছে উপজেলার বেশ কয়েকটি বডিবিল্ডার্স ওয়ার্কশপ।

জানা যায়, মীরসরাইয়ে বিভিন্ন বাজারে অনেক বডিবিল্ডার্স ওয়ার্কশপ রয়েছে। এগুলোর মধ্যে বারইয়ারহাটে কয়েকটি, বড়তাকিয়া বাজারে ৩টি ও মিঠাছড়া বাজারে ১টি। এসব ওয়ার্কশপে ফিটনেসহীন গাড়ি মেরামত ও রং করা হয়। ইতোমধ্যে ফিটনেসহীন গাড়িগুলো মেরামত করতে গাড়ির মালিকরা ওয়ার্কশপগুলোতে ভিড় করছে। উদ্দেশ্য একটাই। আসন্ন ঈদে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়। আরো জানা যায়, মীরসরাই উপজেলায় বিভিন্ন বাজারে অবতি বডিবিল্ডার্স ওয়ার্কশপগুলোতে এখন ঈদের ব্যস্ততা। গভীর রাত পর্যন্ত চলছে গাড়ি মেরামতের কাজ। তাই নাওয়া খাওয়া ভুলে মিস্ত্রিরা কাজ করছে অহর্নিশি।

বারইয়ারহাট পৌরসভায় অবসি’ত ভাই ভাই ইঞ্জিনিয়ারিং বডিবিল্ডার্স ওয়ার্কশপটি শেফা ইনসান নামক শিশু হাসপাতালের সম্মুখস্থ স্থানে। দিনরাত সেখানে রোগীদের নানা ঝুঁকি সয়েই চলাচল করতে হয়, আবার শব্দ দূষনের শিকার। হাসপাতাল কর্তৃপক্ষ অনেক অভিযোগ দিয়েও সুরাহা পাননি আজ অবধি।

রং গ্যারেজের সত্বাধিকারী শংকর বাবু জানান, বছরের অন্য সময়ের তুলনায় ঈদ এলে ব্যস্ততা একটু বেড়ে যায়। গাড়ির মালিকরা লক্কর ঝক্কর গাড়ি রং করতে ভিড় করে। তিনি এই ঈদে ৩টি গাড়ির রং করার অর্ডার নিয়েছেন। সময় স্বল্পতার কারণে বেশি অর্ডার নিতে পারেননি। আরো জানা গেছে, মিঠাছড়া বাজারে অবসি’ত সূচনা ইঞ্জিনিয়ারিং মোটর্সেও চলছে লক্কর ঝক্কর গাড়ি মেরামতের কাজ।

এদিকে লক্কর ঝক্কর গাড়িগুলো রং করে আবারো যাত্রী বহন করায় ঘটে দুর্ঘটনা। এতে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বাস মালিক জানান, ঈদ এলে গাড়ি ব্যবসায়ীদের একটু বাড়তি আয় হয়। তাই অনেকে লক্কর ঝক্কর গাড়িগুলো মেরামত করে নতুন রংয়ে চকচকে করে তোলে। কারণ গাড়ি নতুন দেখলে যাত্রীরা বেশি ভিড় করে।

এ বিষয়ে জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল সরকার জানান, আসন্ন ঈদে লক্কর ঝক্কর গাড়ির বিরুদ্ধে অভিযান চালানো হবে। কোন লক্কর ঝক্কর গাড়ি যাত্রী বহন করতে পারবে না। তাছাড়া অতিরিক্ত যাত্রী নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন