বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রানীশংকৈলে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

রানীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে নেকমরদহাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। গত সোমবার সকাল ১০টায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার শাহার নেতৃত্বে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ৬ একর ৯৫ শতক হাটের জমি দখল মুক্ত অভিযান শুরু করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহা, তদন্ত ওসি খায়রুল আনাম, ইউনিয়ন ভূমি ইনচার্জ জাহিরুল ইসলাম, ইউনও অফিসের অফিস সুপার রফিকুল ইসলাম, অফিস সহকারী ইউনুস আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার ভূমি বলেন, হাটের ৬ একর ৯৫ শতক জমি স্থানিয়রা অবৈধভাবে দখল করে কাঁচা পাকা স্থাপনা নির্মাণ করে সরকারী রাজস্ব ফাঁকী দিয়ে বসবাসসহ ব্যবসা-বানিজ্য করে আসছেন তারা। তিনি বলেন, অবৈধ স্থাপনা সরিয়েনেয়ার জন্য ৪/৫ বার নোটিশসহ মাইকিং করা হয়েছে। তারপরও কোন কর্নপাত না করায় আইনগতভাবে নিয়মনীতি অনুযায়ী গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ পর্যন্ত ৫০ জনের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাকি স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে।

এদিকে স্থানীয় আ. সাত্তার বাদী হয়ে ৬ একর ৯৫ শতক জমির মধ্যে ৪৫২ দাগে ১৯ শতক জমির উপর ঠাকুরগাঁও কোটে ইনজেকশন জারির মামলা দায়ের করেছে। ভোগদখলকারী হুলুদ ব্যবসায়ী আব্দুল জব্বার, নূরুল ইসলাম, গিয়াস উদ্দীনসহ অনেকে বলেন, তারা প্রায় ৩০ ধরে বসবাসসহ ব্যবসা-বাণিজ্য করে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন