শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নিকলীতে ঝুঁকিপূর্ণ ভবনে পোস্টঅফিস

নিকলী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:১০ এএম

কিশোরগঞ্জের নিকলী উপজেলা পোস্ট অফিসের বেহাল অবস্থা। এলাকাবাসী সূত্রে জানা যায়, স্বাধীনতার পরপর নিকলীর ইশ্বরচন্দ্র কর্মকার প্রায় ২৫ শতাংশ ভূমি পোস্ট অফিসের জন্য দান করেন। সে সময় একটি টিনের ঘরের মধো উপজেলার অন্যান্য ইউনিয়নের ছয়টি পোস্ট অফিসে দেশী বিদেশী চিঠিপত্রসহ প্রয়োজনীয় সমস্ত কাগজপত্র উপজেলার একটি টিনের ঘরে বসে ডেলিভারির কাজকর্ম পরিচালিত হতো। কাজের পরিধি বাড়লে সরকারি ব্যাবস্থাপনায় ১৯৮৪ সালে কর্মকর্তাদের আবাসিক রুমসহ টিনের ঘরটি ভেঙে একটি ভবন নির্মাণ করা হয়।

পোস্ট অফিসে সেবা নিতে আসা লোকজন দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে যে, পোস্ট অফিস ভবনের চারটি মিমসহ চাদের বিভিন্ন অংশে ফাটল ধরেছে এবং ভবনের চাদের প্লাস্টার ভেঙে পরে যাচ্ছে। এলাকাবাসী জানান, পোস্ট অফিসে আসলে আতংকে সময় পার করতে হয়। কোন সময় মাথার ওপর চাদের প্লাস্টার ভেঙে পড়ে। জানা যায়, একদিন টাকা জমা দিতে এসে এক গ্রাহকের মাথার ওপর পোস্ট অফিসের ফ্যান চাদের প্লাস্টার ভেঙে নিচে পড়ে যায়, এতে অল্পের জন্য রক্ষা পায় দামপাড়া গ্রামের উছমান গনি। বিষয়টি নিয়ে নবনির্বাচিত চেয়ারম্যান এ এম রহুল কদ্দুস ভূঞা জনির সাথে কথা হলে তিনি বলেন, আমি কিছু দিন হলো দায়িত্ব পেয়েছি এবং পোস্ট অফিসের অবস্থার কথা জানতে পেরেছি। আমি আমাদের নিকলী-বাজিতপুরের এমপি আফজাল হোসেনের সহযোগিতা নিয়ে ভবনটি পুননির্মানের চেষ্টা করবো ইনশাল্লাহ।

এ বিষয়ে উপজেলা পোস্ট মাস্টার নুরুজ্জামান ভূঞা জানান, ভবনটির প্লাস্টার খসে পড়ে যাচ্ছে। অল্প বৃষ্টি হলেই চাদ চুয়ে চুয়ে পানি পড়ে কাগজপত্র ভিজে যায়। আমাদের ঝুঁকি নিয়ে সরকারি দায়িত্ব পালন করতে হচ্ছে। মনের ভেতর আতংক কাজ করে, কোন সময় কি হয়। আমাদের জেলা ডেপুটি পোস্ট মাস্টার জেনারেলকে বিষয়টি অভহিত করা হয়েছে এবং তিনি ভবনটি পরির্দশন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন