ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

ডোনাল্ডকে টপকে তাহির

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৮:২৫ পিএম

বিশ্বকাপ যেন রেকর্ডবুক নাড়াচাড়া করার একটি আসর। প্রতিটি ম্যাচেই হচ্ছে কোন না কোন রেকর্ড। এবার সেই দলে যোগ দিয়েছেন চলতি বিশ্বকাপে সর্বোচ্চ বয়স নিয়ে খেলা দক্ষিন আফ্রিকার ইমরান তাহির। পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে দুই ওপেনারকে (ফখর ৪৪, ইমাম ৪৪) ফিরিয়ে দিয়ে বিশ্বকাপে প্রোটিয়াদের জার্সিতে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন এই লেগ স্পিনার।
এতোদিন দক্ষিণ আফ্রিকার পেসার অ্যালান ডোনাল্ড বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক ছিলেন। ২৫ ম্যাচে তিনি নিয়েছেন ৩৮ উইকেট। নিজের ক্যারিয়ারে বিশ্বকাপের ২০তম ম্যাচের ১৯তম ইনিংসে বল হাতে নেমেছিলেন ইমরান তাহির। বিশ্বকাপে তার মোট উইকেট সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯। বিশ্বমঞ্চে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় টপকে গেলেন ডোনাল্ডকে।
দক্ষিণ আফ্রিকার সাবেক দলপতি এবং পেসার শন পোলক ৩১ ম্যাচে নিয়েছেন ৩১ উইকেট। আরেক প্রোটিয়া পেসার মরনে মরকেল মাত্র ১৪ ম্যাচ খেলে নিয়েছেন ২৬ উইকেট। এই বিশ্বকাপে খেলতে এসে ইনজুরিতে পড়ে পুরো টুর্নামেন্টে ছিটকে যাওয়া প্রোটিয়া গতিদানব ডেল স্টেইন ১৪ ম্যাচে নিয়েছেন ২৩ উইকেট। এছাড়া, ল্যান্স ক্লুজনারের ঝুলিতে আছে ২২ উইকেট।
ডোনাল্ডকে বল করতে দেখলেই শিহরণ জেগে উঠত সবার মনে। বাউন্সার আর গতিতে নাকাল করতেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। তার অসাধারণ সুইং ব্যাটের ছোঁয়া আদায় করে চলে যেত উইকেটরক্ষকের নিরাপদ গ্লাভসে, নয়তো স্লিপে। আর স্লিপে ওত পেতে থাকতেন তিন-চারজন।
দক্ষিণ আফ্রিকার হয়ে ডোনাল্ডের দুর্দান্ত সব স্পেল এখনো চোখে লেগে আছে ক্রিকেটভক্তদের। তার উইকেট সেলিব্রেশনও মনে রাখার মতো। আর উইকেট পাওয়ার পর উসাইন বোল্টের গতিতে লম্বা দৌড়ের কারণে ইমরান তাহিরের সেলিব্রেশনটাও চোখে লেগে থাকার মতোই। বিশ্বমঞ্চে ডোনাল্ডকে টপকে এখন সর্বোচ্চ উইকেট শিকারি ইমরান তাহির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন