ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

রেকর্ডবয় সাকিবের প্রসংশায় ভাসছে নেট দুনিয়া

শাহেদ নুর | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ১১:৫৬ এএম

এবারের বিশ্বকাপে বাংলাদেশের সবগুলো ম্যাচেই ব্যাটে-বলে সমানতালে জ্বলে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন জয়ের সবগুলোতেই ম্যাচ সেরা হয়েছেন তিনি। গড়েছেন একের পর এক রেকর্ড। বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ প্লাস উইকেট নেয়া প্রথম এবং একমাত্র ক্রিকেটার হলেন সাকিব। শুধু তাই নয়, এক বিশ্বকাপে ৪০০’র বেশি রান এবং ১০টিরও বেশি উইকেট নেয়া প্রথম ক্রিকেটারও হচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপে পাঁচ উইকেটের ম্যাজিক ফিগারও তুলে নিয়েছেন তিনি। বিশ্বকাপে এক ম্যাচে পঞ্চাশোর্ধ রান ও পাঁচ উইকেট নেয়া দ্বিতীয় ক্রিকেটার হলেন সাকিব। এক বিশ্বকাপে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেয়া তৃতীয় ক্রিকেটারও তিনি। এবারের বিশ্বকাপে ছয় ম্যাচে ৪৭৬ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার এখন শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। যেভাবে ব্যাট ও বল হাতে ধারাবাহিকতা দেখাচ্ছেন তাতে মনে হচ্ছে, সামনের ম্যাচগুলোতে আরও কয়েকটি রেকর্ড গড়তে পারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাটে-বলে তার এই অসাধারণ নৈপুণ্যে মুগ্ধ ক্রিকেট প্রেমী সকল মানুষ। গতকালকের বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচের পর থেকে রেকর্ডবয় সাকিবের প্রসংশায় ভাসছে পুরো নেট দুনিয়া। ফেইসবুক, টুইটার, ইউটিউবসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যেমে চলছে সাকিব বন্ধনা।

সরওয়াত আজাদ বৃষ্টি তার ফেইসবুকে লিখেছেন, ‘৫টা বিশ্বকাপ খেলে জ্যাক ক্যালিস ম্যান অব দ্য ম্যাচ হয়েছে মোট ৩ বার। ৪টা বিশ্বকাপ খেলে রিকি পন্টিং ম্যান অব দ্য ম্যাচ হয়েছে মোট ৩ বার। ৫টা বিশ্বকাপ খেলে ইনজামাম উল হক ম্যান অব দ্য ম্যাচ হয়েছে মোট ৩ বার। আর আমাদের সাকিব ১ বিশ্বকাপের ৩ ম্যাচেই টানা ৩বার ম্যান অব দ্য ম্যাচ!’

‘প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের ঘরে ঢুকে গেছেন দুনিয়ার সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অভিনন্দন ভাই।’ - সাকিবের ছবি শেয়ার করে লিখেছেন তরিক আল হাসান।

শান্তা আক্তার লিখেছেন, সাকিবের আলোয় উজ্জ্বল বাংলাদেশ। বিশ্বসেরা অলরাউন্ডারের নৈপুণ্যে আফগানিস্তানকে হারিয়ে শেষ চারের লড়াইয়ের আশা আরও প্রখর হলো। বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে ফিফটি ও পাঁচ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। তার প্রতি রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

‘আজকের ম্যাচের মাধ্যমে বিশ্বকাপের নতুন রেকর্ড়ের স্পর্শ করলের সাকিব আল হাসান। অভিনন্দন জানাচ্ছি সাকিবকে ও বাংলাদেশ ক্রিকেট দলকে।’ - খেলা শেষে টুইটারে লিখেছেন নাঈমুল ইসলাম হৃদয়।

আরজে জহিরের টুইট, ‘বিশ্বকাপের ইতিহাসে ১০০০+ রান এবং ৩০+ উইকেট নেয়া একমাত্র খেলোয়াড় সাকিব আল হাসান। ভিভ রিচার্ডস, সৌরভ গাঙ্গুলী, মার্ক ওয়াহরকে ছাড়িয়ে সাকিব, অভিনন্দন!’

‘প্রথম বাংলাদেশী ও বিশ্বকাপে ২য় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ৫০+ রান ও ৫ উইকেটের আরো একটি রেকর্ড দ্যা আল হাসানের। কংগ্রাচুলেশনস মিস্টার সাকিব আল হাসান ফ্রম বাংলাদেশ।’ - সাকিবের ছবি শেয়ার করে লিখেছেন তানজিল তাজনিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন