ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে রাস্তায় ফেলে দেওয়া বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি

আড়াইহাজার ( নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৫:৩৮ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছরের বৃদ্ধাকে তুলে নিলেন ওসি। ১৫ দিন আগে নিজের ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়।

খবর পেয়ে ওসি নজরুল ইসলাম ২৫ জুন মঙ্গলবার তাকে উদ্ধার করে বুকে টেনে নেন। উপজেলার বিশ্বনন্দী ইউনিয়নের চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী।

এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে ছেলেদের নামে লিখে দেওয়া ২শতাংশ জমি উদ্ধার করে মায়ের নামে পূর্ণরায় লিখে দেওয়ার ব্যবস্থা করেন।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী মিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড়তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গুজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়ে ছিল। সেখানে বৃদ্ধা তার এক মামার বাড়ীতে আশ্রয় নেয়। মামাও গরীব বিধায় ভিক্ষা করে তাকে খাওয়াতো। পরে বিষয়টি জানতে পেরে মঙ্গলবার ওসি নজরুল নিজের উদ্যোগে তাকে তুলে নেন।

ওই বৃদ্ধা বলেন, ‘আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।’

ওসি মো: নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি। এই জন্য আল্লাহর পাকের শুকরিয়া আদায় করছি। সবশেষ পুরো বিষয়টি মিমাংষা করে দেওয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন