শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রান আউটে ফিরলেন স্টোইনিস

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৬:৩২ পিএম

ইনিংস বড় করার আগেই রান আউটে ফিরে গেলেন স্টোইনিস (৮)। রশিদের বলে স্মিথের শর্টে ১ রানকে দুইরা পরিনত করতে গিয়ে ফেরেন তিনি। স্মিথ ২৭ রানে ও ক্যারি ০ রানে খেলছেন।

৪২ ওভার শেষে সংগ্রহ ৫ উইকেটে ২২৮ রান।

উডের শিকার ম্যাক্সওয়েল

আক্রমণাত্বক ধাঁচে খেলতে থাকা ম্যাক্সওয়েলকে ফিরিয়ে দিলেন উড। ৮ বলে ১২ রান করা ম্যাক্সওয়েল বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। স্মিথ ২০ রানে ও স্টোইনিস ০ রানে অপরাজিত আছেন।

৩৯ ওভারে সংগ্রহ ৪ উইকেটে ২১৩ রান।

দুইশ পেরুল অস্ট্রেলিয়া

ফিঞ্চ ফেরার পরও অজিদের রানের চাকা ধরে রেখেছেন স্মিথ। মাত্র ১৩ বলে ১৮ রানে অপরাজিত আছেন তিনি। ম্যাক্সওয়েল খেলছেন ১ রানে।

৩৭ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ২০০ রান।

সেঞ্চুরি করেই ফিরলেন ফিঞ্চ

অধিনায়ক ফিঞ্চের সেঞ্চুরিতে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। উদ্বোধনী এই ব্যাটসম্যান এবারের আসরের দ্বিতীয় শতরান পূর্ণ করলেন এই অজি ব্যাটসম্যান। ‍ওয়ার্নারের সঙ্গে ১২৩ রানের জুটির পর খাজাকে নিয়ে করেছেন ৫০ রানের জুটি। সেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই আর্চারের শিকারে পরিনত হন ফিঞ্চ (১০০)। স্মিথ ৯ রানে ও ম্যাক্সওয়েল ০ রানে অপরাজিত আছেন।

৩৬ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ১৯০ রান।

খাজাকে ফেরালেন স্টোকস

১৩ রানে রশিদের বলে খাজার সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ হাতছাড়া করেন উইকেররক্ষক বাটলার। কিন্তু জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি এই বাহাতি। ২৩ রান করে স্টোকসের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরে যান তিনি। ফিঞ্চ ৯৩ রানে ও স্মিথ ১ রানে অপরাজিত আছেন।

৩৩ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ১৭৫ রান।

পাঁচশ করে ফিরলেন ওয়ার্নার

এবারের বিশ্বকাপে প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচশ রান করেছেন ওয়ার্নার। বিশ্বকাপে ব্যক্তিগত সপ্তম ম্যাচে এই অর্জণ করলেন তিনি। এই রেকর্ড ছুঁতে তিনি পেছনে ফেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। মঈনের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৫৩ রান করেন এই অজি ব্যাটসম্যান। ফিঞ্চ ৬৬ রানে ও খাজা ১ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ২৩ ওভারে ১ উইকেটে ১২৫ রান।

একশ পেরুল ফিঞ্চ-ওয়ার্নারের উদ্বোধনী জুটি

দলীয় ১৮ ওভারেই ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে একশ রান পেরিয়েছে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে প্রথম থেকেই দুর্দান্ত খেলেছেন এই দুই ব্যাটসম্যান। ফিঞ্চ ৫৪ রানে ও ওয়ার্নার ৫১ রানে অপরাজিত আছেন।

২০ ওভার শেষে সংগ্রহ বিনা উইকেটে ১১০ রান।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত শুরু

ইংল্যান্ড টসে জিতে বোলিং নেয়ার পর দুর্দান্ত শুরু করেছে অস্ট্রেলিয়া। প্রথম থেকে চাপে ব্যাটিং করতে থাকা অজিরা এখন অবধি ভালো অবস্থানে আছে। ফিঞ্চ ব্যক্তিগত ১৫ রানে আর্চারের বলে ভিন্সের হাতে ক্যাচ তুলেও বেঁচে যান। ব্যক্তিগত ১৮ রানে ওকসের বলে করা রিভিউ থেকেও বেঁচে যান ফিঞ্চ। ওয়ার্নার ২২ রানে ও ফিঞ্চ ৩৩ রানে অপরাজিত আছেন। দুই ওপেনারের ব্যাটে ভালোভাবেই এগুচ্ছে অজিরা।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে এই ম্যাচেই প্রথম দশ ওভারে সর্বনিম্ন রান তুলেছে অস্ট্রেলিয়া। প্রথম দশ ওভারে ৪১ রান তুলেছে ফিঞ্চের দল।

দলীয় সংগ্রহ ১৩ ওভারে বিনা উইকেটে ৫৯ রান।

টস হেরে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া। নিজেদের সপ্তম ম্যাচে টসে জিতে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। টসে জিতলে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চও প্রথমে বোলিং বেঁছে নিতেন বলে জানান। অস্টেলিয়া দল দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে। অন্যদিকে ইংল্যান্ড দল আগের একাদশ নিয়েই মাঠে নামবে।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইসনস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), জেসন বেহানড্রফ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারেস্টো, জেমস ভিন্স, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

শীর্ষে যাওয়ার লড়াইয়ে অস্ট্রেলিয়ার সামনে ইংল্যান্ড

বিশ্বকাপের ৩২তম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া। লর্ডসে এ ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। ছয় ম্যাচে ৫ জয় ও ১ হারে ১০ পয়েন্টে থাকা অস্ট্রেলিয়ার লক্ষ্য এই লড়াইয়ে জয়ী হয়ে শীর্ষে পৌছে যাওয়া। অন্যদিকে শেষচারের কঠিন সমীকরন এড়াতে জয় চায় ইংল্যান্ডও। তবে টেবিলের পাঁচে থাকা বাংলাদেশ, ছয়ে থাকা শ্রীলঙ্কা ও সাতে অবস্থান করা পাকিস্তানের সমর্থন থাকবে অজিদের পক্ষে। সেমির আশা টিকিয়ে রাখতে হলে ইংল্যান্ডের হারিএশিয়ার এই তিন দলকেই এগিয়ে নেবে।

পরিসংখ্যান:

মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। পাঁচবারের চ্যাম্পিয়নরা এগিয়ে বিশ্বকাপের হেড টু হেডেও। কিন্তু কন্ডিশনে এগিয়ে থাকবে ইংল্যান্ড।

ওয়ানডেতে:

ম্যাচ: ১৪৭

অস্ট্রেলিয়া জয়ী: ৮১

ইংল্যান্ড জয়ী: ৬১

টাই: ২

পরিত্যক্ত: ৩

বিশ্বকাপে:

অস্ট্রেলিয়া জয়ী: ৫

ইংল্যান্ড জয়ী: ২

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন