শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জবির ১৩২ কোটি ৭০ লক্ষ টাকার বাজেট পাস গবেষণা খাতে বরাদ্দ ১.৩ শতাংশ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৫:২১ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ অর্থ বছরের জন্য ১৩২ কোটি ৭০ লক্ষ টাকার মূল বাজেট পাশ করা হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে অর্থ কমিটির ৬০তম সভায় এ বাজেট পেশ করেন অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক কাজী মোঃ নাসির উদ্দীন। সভায় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ অর্থ বছরের মূল বাজেটের পাশাপাশি ২০১৮-১৯ অর্থ বছরের সংশোধিত বাজেট পাস হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থ বছরের সংশোধিত বাজেট ১১৭ কোটি ৩২ লক্ষ টাকা।
জবির ২০১৯-২০ অর্থ বছরের ১৩২ কোটি ৭০ লক্ষ টাকার মূল বাজেটের মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দ ১০৩ কোটি ১৫ লক্ষ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ১৮ কোটি ও ঘাটতি ১১ কোটি ৫৫ লক্ষ টাকা দেখানো হয়েছে। ঘাটতি অর্থ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট সম্পূরক বাজেট প্রস্তাব চাওয়া হবে।
এরমধ্যে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাবদ ৪৫ কোটি ৬০ লক্ষ টাকা, গবেষণা ও উদ্ভাবনী খাতে ১ কোটি ৭০ লক্ষ টাকা, শিক্ষা উপকরণ ও ল্যাবরেটরি যন্ত্রপাতি ক্রয় খাতে ১ কোটি ৫০ লক্ষ টাকা, বৈদ্যুতিক সরঞ্জাম খাতে ৩ কোটি টাকা, পরিবহন খাতে ২টি মিনিবাস (এসি) ও ছাত্র-ছাত্রীদের জন্য ১টি বড় বাস ক্রয়ের জন্য মোট ১ কোটি ৮০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। এছাড়াও গাড়ী রক্ষণাবেক্ষণ খাতে ১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।
এদিকে সমাবর্তন খাতে ৩.৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা সমাবর্তনে অংশগ্রহণকারীদের আবেদন ফির অতিরিক্ত। অগ্নি নির্বাপন খাতে এবারই প্রথম ৫ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়েছে। তথ্য প্রযুক্তি সরঞ্জামাদি খাতে ৭ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে । বইপত্র, সাময়িকী ক্রয় খাতে (লাইব্রেরি) ৫৪ লক্ষ টাকা বরাদ্দ প্রস্তাব করা হয়েছে। প্রকাশনা খাতে বাজেট ২০ লক্ষ টাকা করা হয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ব্যবস্থাপনা ব্যয় ২ কোটি ৪১ লক্ষ টাকা বরাদ্দ প্রস্তাব করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন