ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘মাদকের বিরুদ্ধে পুলিশ যুদ্ধ ঘোষণা করেছে’

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

মাদক আমাদের সমাজকে ধ্বংস করে দিচ্ছে। আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি। একটি সুস্থ সমাজ বিনির্মাণে মাদক বড় অন্তরায়। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। পুলিশ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে এ আন্দোলনকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এ আন্দোলনে নেতৃত্বে এগিয়ে আসতে হবে দেশের মেধাবী তরুণ সমাজকে। গতকাল শনিবার দুপুরে মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পুলিশে কর্মরত সদস্যদের কৃতি সন্তানদের ‘মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৯’ এ প্রধান অতিথির বক্তব্যে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুনাক সভানেত্রী মিসেস হাবিবা জাবেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন এআইজি (হেলথ এন্ড এডুকেশন) তাপতুন নাসরীন।
আইজিপি বলেন, একমাত্র শিক্ষার মাধ্যমেই আমরা এগিয়ে যেতে পারি। আমরা সার্টিফিকেট নির্ভর শিক্ষা চাই না। আমরা চাই মানবিক মূল্যবোধ, চারিত্রিক ও নৈতিকতা সম্পন্ন আলোকিত মানুষ, যারা সমাজ ও দেশকে আলোকিত করতে পারবে, যাদের দেখে অন্যরা উৎসাহিত হবে।


বেনজীর আহমেদ বলেন, বর্তমানে পুলিশ বাহিনীর পরিধি অনেক রেড়েছে, পুলিশের প্রতি মানুষের প্রত্যাশাও দিন দিন বাড়ছে। এ প্রত্যাশা পূরণে সকলকে এগিয়ে আসতে হবে। ড. মোঃ মইনুর রহমান চৌধুরী মেধাবী সন্তানদের উদ্দেশ্যে বলেন, বর্তমান তথ্য প্রবাহের যুগে সবকিছু উন্মুক্ত। এর মধ্যে যা ভাল তা গ্রহণ করতে হবে। তিনি মোবাইল ফোনের অপব্যবহার না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সভাপতির বক্তব্যে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, মেধাবৃত্তি চালুর ফলে পুলিশ সদস্যদের সন্তানদের মাঝে মেধার চর্চা বাড়বে। এতে অন্যরাও উৎসাহিত হবে, অনুপ্রাণিত হবে।
অনুষ্ঠানে ২০১৮ সালে এইচএসসি/সমমানের পরীক্ষায় জিপিএ ৫ এবং এ লেভেল পরীক্ষায় ৩টি বিষয়ে গ্রেডপ্রাপ্ত ২০১ জন মেধাবী শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। আইজিপি প্রত্যেক শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন