ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

নেছারাবাদে ভেঙে পড়েছে গণকপাড়া লোহার সেতু

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

নেছারাবাদে গনকপাড়া বাজারের লোহার সেতুটি মেরামতের এক বছর পার না হতেই বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকার বাসিন্দারা। গনকপাড়া বাজারের প্রায় ৩০ মিটার দৈর্ঘ্যর লোহার ব্রিজ। গত শনিবার রাতের আধারে একটি বালু বোঝাই বাল্কহেডের ধাক্কায় ৩০মিটার দৈর্ঘ ব্রিজটির খুঁটি থেকে ভিম ছুটে গিয়ে ভেঙে যায়। সেতু ভেঙে ওখানকার স্থানীয় বিকল্প যোগাযোগ ব্যবস্থা কষ্টসাধ্য হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে খালের দুই পাড়ের শত শত মানুষের। ওই সেতুর এক পাড়ে একটি মাধ্যমিক ও একটি প্রাথমিক বিদ্যালয়সহ রয়েছে একটি বাজার।

খালের অপর পাড়ে দৈহারী ইউপি অফিস ও তহসিল অফিস থাকায় মানুষের যাতায়াতে দুর্ভোগ এখন চরমে।
জানা যায়, গত বছর জুলাই মাসে বাল্কহেডের (বালু বোঝাই কার্গো) ধাক্কায় প্রথমবার ব্রিজটি ভেঙে পড়ে। ওই সময় প্রায় তিনমাস মানুষের ভোগান্তি শেষে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের দুই লাখ টাকা ব্যায়ে ব্রিজটি মেরামত করা হয়।

দৈহারী ইউপি চেয়ারম্যান প্রগতি মন্ডল বলেন, এত বড় পুল মেরামতের আর্থিক ক্ষমতা তার পরিষদের নেই। তবে পুল ভেঙে যাওয়ার বিষয়টি তিনি উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন এবং শিঘ্রই মেরামত করার আশ্বাস দিয়েছেন। ইউপি চেয়ারম্যান আরো বলেন, সম্প্রতি বিভিন্ন স্থানে বালু ভরাটের জন্য অবাধে বাল্কহেড চলাচল করছে এবং খালের নতুন নতুন লোহার পুলও ভেঙে ফেলছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া জরুরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন