ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

ফুলপুরে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগী নির্বাচিত

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহের ফুলপুরে দুর্নীতি ও স্বজনপ্রীতি ঠেকাতে এবার পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান, কাউন্সিলর, ইউপি সদস্য ও দলীয় নেতাকর্মীদের হাতে দায়িত্ব না দিয়ে আগে থেকে প্রচার করে নির্দিষ্ট স্থানে সমাবেশ ডেকে অতিরিক্ত বরাদ্ধপ্রাপ্ত প্রকৃত বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী উন্মুক্ত পদ্ধতিতে নির্বাচন কার্যক্রম পরিচালিত হয়েছে। গতকাল সোমবার সকালে ফুলপুর পৌরসভায় পৌর কার্যালয় চত্বরে উন্মুক্ত পদ্ধতিতে প্রকৃত বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচন করা হয়।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরিফ আহমেদ এমপি’র নির্দেশে প্রতিটি ইউনিয়নে ২০১৮-১৯ অর্থ বছরের অতিরিক্ত বরাদ্ধ প্রাপ্ত বয়স্ক ও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা ভোগী উন্মুক্ত পদ্ধতিতে নির্বাচনের এই কার্যক্রম পরিচালনার ব্যাবস্থা নেয়া হয়েছে বলে জানা যায়।

প্রথমে মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে জানিয়ে দেয়া হয়েছে উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচনের তারিখ, সময় ও স্থান। তারপর সেখানে এলাকার বয়স্ক নারী পুরুষ ও অসচ্ছল প্রতিবন্ধী একত্রিত হলে শুরু হয় বাছাই পর্ব এবং স্থানীয় এমপি’র প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দলীয় নেতা ও স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে প্রকৃত সুবিধাভোগী চিহ্নিত করে তাদের বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার জন্য নির্বাচন করা হয়।

গতকাল সোমবার ফুলপুর পৌরসভা কার্যালয় চত্বরে গিয়ে দেখা যায় বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার জন্য হাজার লোকের উপস্থিতি। সেখান থেকে প্রকৃত ভাতা ভোগী নির্বাচন করে তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নেয়া হচ্ছে। ফুলপুর পৌরসভায় উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচনে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সিঃ যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা এমএ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, পৌর মেয়র মো. আমিনুল হক, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. এনামুল হকসহ সকল কাউন্সিলর, এলাকার গণ্যমান্য ব্যক্তি।
এর আগে ফুলপুর উপজেলার সকল ইউনিয়নে একইভাবে উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা ভোগী নির্বাচন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন