ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

গাবতলীতে বিপুল পরিমাণ সরকারি বই জব্দ

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বগুড়ার গাবতলীতে বিপুল পরিমান বিভিন্ন শ্রেণীর বিক্রয় নিষিদ্ধ সরকারী পাঠ্যপুস্তুক জব্দ করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আব্দুল ওয়ারেছ আনসারী।

গত বুধবার রাত ১১টায় উপজেলার কদমতলী বাজারে পুরাতন বই ব্যবসায়ী মালু মিয়ার দোকানে স্থানীয় বুরুজ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় হতে নিয়ে আসা বইগুলো জব্দ করে দোকান সিলগালা করেন। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন বলেন, জব্দকৃত বইগুলো এখনো সঠিক পরিমাপ নির্ণয় করা হয়নি। তবে আগামী দু’একদিনের মধ্যেই বইগুলো সঠিক পরিমাপ করে জব্দ তালিকা তৈরী করা হবে।

বুরুজ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক দাবি করেন, বইগুলো অনেক পুরানো। বিদ্যালয়ের জায়গা নেই, তাই রেজুলেশনের মাধ্যমে পুরাতন বই হিসেবে ওজন করে ১৪’শ টাকায় বিক্রি করা হয়েছে। গত বৃহস্পতিবার বিষয়টি সরেজমিনে পরিদর্শন শেষে তদন্ত কর্মকর্তা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোছা. রাশেদা খানম জানান, উক্ত বিদ্যালয়ের বিক্রিত বইগুলো অল্প সংখ্যক ও পুরানো ছিল। সরকারি বই পুরানো হলেও বিক্রি করাটা ঠিক হয়নি। এ প্রসঙ্গে ইউএনও আব্দুল ওয়ারেছ আনসারীর সঙ্গে কথা বলা হলে তিনি সাংবাদিকদের জানান, কোন শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট দপ্তরকে না জানিয়ে সরকারী বই বিক্রি করতে পারে না। তাই বইগুলো জব্দ করা হয়েছে। পরবর্তীতে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন