ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

ঢাবির আন্দোলনকারীদের ক্লাসে ফেরার ঘোষণা

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৪:২৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে টানা ছয় দিনের আন্দোলন শেষে ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের মুখপাত্র ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শাকিল মিয়া এ ঘোষণা দেন।

তিনি বলেন, সাত কলেজের অধিভুক্তির সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে কমিটি গঠন করেছে, সেটিকে আমরা স্বাগত জানাই। কর্তৃপক্ষের এই আশ্বাসে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

আন্দোলনকারীদের মুখপাত্র আরও বলেন, তবে আমাদের অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। প্রশাসনের দেয়া আশ্বাসকে পর্যবেক্ষণে রেখে আমরা আমাদের পরবর্তী কর্মসূচি নির্ধারণ করব।

এ দাবিতে রোববার রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেয়ার ঘোষণা দেন তিনি।

সাত কলেজের অধিভুক্তি নিয়ে সমস্যা সমাধানে কার্যকর সুপারিশ দিতে বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১১ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে গঠিত কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশ দিতে বলা হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের চার দফা দাবির মধ্যে রয়েছে- চলতি শিক্ষাবর্ষ থেকে অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিল করতে হবে, দুই মাসের মধ্যে সব পরীক্ষার ফল প্রকাশ করতে হবে, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করতে হবে এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করতে হবে।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন