ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

মূল আসামি বাদ দিয়ে মিন্নিকে নিয়ে বেশি উৎসাহিত হওয়া ঠিক নয় : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৯, ২:৫৬ পিএম

পুলিশ তদন্তে রিফাত শরিফ হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগ পেলে অবশ্যই প্রধান সাক্ষী মিন্নি আসামি হতে পারে। তবে মূল আসামি বাদ দিয়ে মিন্নিকে নিয়ে বেশি উৎসাহিত হওয়া উচিত হবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

একই সঙ্গে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বা সিআইডির তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একজন আইনজীবীর করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন আদালত।

আদালত রিটকারী আইনজীবীকে উদ্দেশ্যে করে বলেন, এই রিট করার আইনজীবীর কোনো অধিকার নেই। রিট করলে মিন্নি করবে বা তার মা-বাবা করবে। পুলিশের তদন্তে অসন্তুষ্ট হলে মিন্নির পরিবারের কেউ আদালতে আসতে পারে। স্বাধীন দেশে এটা সবার অধিকার।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনালে ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

এর আগে গত ২৫ জুলাই বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বা সিআইডির তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
মোঃ ফখরুল ইসলম খান লিংকন, ২৮ জুলাই, ২০১৯, ৮:০৪ পিএম says : 0
মিন্নিকে যাবিন দেয়া হোক। সদ্য স্বামীহারা অসহায় নারী। তিনি মানসিক ও শারিরিক দিক দিয়ে অসুস্হ।
Total Reply(0)
মোঃ সাইফুল ইসলাম ২৮ জুলাই, ২০১৯, ৯:০৭ পিএম says : 0
মিন্নিকে জাবিনদিয়ে নজর বন্ধি করে রাখলে ভাল হয়। এমনিতেই স্বামী হারা তার উপরে আবার রিমান্ড।বিষয়টা অমানবিক বলে আমি মনে করি।
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২৮ জুলাই, ২০১৯, ৯:৩৫ পিএম says : 0
মহামান্য হাইকোর্ট বুঝতে পেরেছেন মুল আসামী দের বাদ দিয়ে মিন্নি ব্যাপারে ব্যাস্হ প্রশাসন। স্বামী হারা হতভাগা নারী। পুত্র হারা পিতার রাজনৈতিক প্রশাসনিক ষড়যন্ত্রের বলি মিন্নি। দুর্বল অসহায় ক্ষমতাহীন অর্থনৈতিক শক্তি মিন্নির বাবার নেই। প্রতিকার ন্যায়নিষ্ঠতা পাওয়ায় পবিত্র জায়গার আইনের বিধান পড়ে মহামান্য বিচারপতি বলেন মিন্নির পিতা রিট করলে হয়তো আদেশ দিতেন। প্রতিদিন মহামান্য আদালত কত আদেশ নির্দেশদাতা স্বপনদিত আদেশ দিয়ে থাকেন। সব চাইতে বড় আদালত মানুষের বিবেক। একজন বিচারকের জবাব দিহি করতে হয় মহান আল্লাহ কে। তারপর রাষ্ট্র কে তারপরই লক্ষ লক্ষ আইনের বিধান। কোটি মানুষের দোয়া ভালোবাসা শত শত আইনজীবী নিঃশর্ত দোয়া অসহায় মিন্নিদের পরিবারের প্রতি দিন দিন বৃদ্ধি পাচ্ছেন। সত্য প্রকাশের মাধ্যমে পকৃত অপরাধীর বিচার হউক। এই দেশের সকল সাধারণ মানুষের প্রত্যাশা।
Total Reply(0)
M A Bashar ২৯ জুলাই, ২০১৯, ১:০৯ এএম says : 0
অসহায় মানুষের পাশে কেউ থাকেনা
Total Reply(0)
M A Bashar ২৯ জুলাই, ২০১৯, ১:০৯ এএম says : 0
অসহায় মানুষের পাশে কেউ থাকেনা
Total Reply(0)
M A Bashar ২৯ জুলাই, ২০১৯, ১:১০ এএম says : 0
অসহায় মানুষের পাশে কেউ থাকেনা
Total Reply(0)
M A Bashar ২৯ জুলাই, ২০১৯, ১:১০ এএম says : 0
অসহায় মানুষের পাশে কেউ থাকেনা
Total Reply(0)
M A Bashar ২৯ জুলাই, ২০১৯, ১:১০ এএম says : 0
অসহায় মানুষের পাশে কেউ থাকেনা
Total Reply(0)
Riaz ২৯ জুলাই, ২০১৯, ৩:০৯ এএম says : 0
মিন্নিকে যাবিন দেয়া হোক। সদ্য স্বামীহারা অসহায় নারী। তিনি মানসিক ও শারিরিক দিক দিয়ে অসুস্হ।আমি মনে করি তার প্রতি অবিচার করা হয়ে।
Total Reply(0)
নাজমুল হুদা ২৯ জুলাই, ২০১৯, ৫:৫৮ এএম says : 0
আমি মনে করি মহামান্য হাইকোর্ট বুঝতে পেরেছেন এখানে শুধু মিন্নিই দায়ী নয়, আরো বড় বড় রাঘব বোয়াল আছে যারা এসবের হোতা তাদেরকে গ্রেফতার করা হোক।অসহায় , স্বামী হারা মিন্নিকে জামিন দেয়া হোক।
Total Reply(0)
sharifuzzaman ৩০ জুলাই, ২০১৯, ১:০০ পিএম says : 0
পুলিশ মিন্নির পিছনে দৌড়াদৌড়ি করে মূল আসামীদের আড়াল করার চেষ্টা করছে। কারণ তারা সংসদ সদস্যের কথায় চলে।
Total Reply(0)
M Hussain ৩০ জুলাই, ২০১৯, ৪:৫৩ এএম says : 0
Minni k kendro kore ashol ashamira beche jawar cheshta kora hoithese minni dushi ki na aita porer kotha kinthu prothom 007 group goton korlo kara rifath k kupiye hottha kora holo kar kothay noyon bond cross fire a mara jay kemne aita ki shottho na mittha upojila chairmaner strir shathe mrithu rifath shorifer ki shongorsho hoyechilo r thar porinam ta ki holo ai shob thodonthro kora akantho proyujon ai shob gotona truthfully honestly investigate korlei ashol criminals gulo beriye ashbe ainjibeder kase mohamanno adalother kase onurod Case ta minnir dike divert na kore shotthobhabe ashol ashamider ainer aothay ane shasthi prodhan korun donnobad
Total Reply(0)
Md firoz ৩০ জুলাই, ২০১৯, ৬:৩০ এএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন মিন্নি কে নিয়ে কুনাম দূর সুনাম সংবাদ সমেলন করেছেন কি কারনে হাইকোর্ট সেটা জানতে চেয়ে রিট করা হোক কুনাম তো আসামি বা বাদি কেউ নয় । তাহলে সংবাদ সমেলন করার উদ্দেশ কি তার কাছে জানতে চাওয়া হোক
Total Reply(0)
আলী ৩ আগস্ট, ২০১৯, ১১:২৩ এএম says : 0
যেখানে এমপির ছেলে জরিত সেখানে কেমন বিচার হবে জনগন ভালো করে ভুজে গেছে বাকীটা দেখার অপেক্ষায় থাকবো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন