বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২৫২ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

নগরীর উত্তর কাট্টলী আলহাজ মোস্তফা-হাকিম কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ও তার পরিবার বর্গের ৪৪তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডশনের উদ্যাগে গরীব ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ, গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ গতকাল মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে অনুষ্ঠিত হয়।

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড কর্তৃক আয়োজিত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিভিন্ন স্কুলের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা ও সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষায় ২০১৮ সালে জিপিএ-৫ প্রাপ্ত, গরীব ও মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান এবং বর্তমান পরিচালক ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলম। অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে ২৫২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ সাত লাখ টাকা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের সংসদ সদস্য দিদারুল আলম। বিশেষ অতিথি ছিলেন আকবরশাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহাম্মদ, সীতাকুণ্ড থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ ইসহাক, আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান আহাম্মদ, সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক ও ভিপি মোহাম্মদ জাহিদ হাসান, ভাইস প্রেসিডেন্ট আবু হেনা নাজিম উদ্দিন, শেখ মুজিব রোড শাখার ব্যবস্থাপক ও এভিপি মোহাম্মদ শহিদ উল্লাহ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি দিদারুল আলম এমপি বলেন, শোকের মাস আগস্ট। এ মাসে আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে। আর সেই পরিবারের উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে।

সভাপতির বক্তব্যে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, প্রতি বছর আগস্ট মাসে আমরা নানা আয়োজনের মাধ্যমে স্মরণ করি বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর পরিবারকে। তিনি বলেন, শিক্ষার্থীরা ভালভাবে পড়াশোনা করে বড় হয়ে সমাজে আলো জ্বালাতে পারে। তারা এদেশের জন্য অবদান রাখতে পারে। বই বিতরণকালে মনজুর আলম বলেন, বই জ্ঞানের প্রতীক। তোমরা বই থেকে জ্ঞান অর্জন করে জীবনকে সাজিয়ে তুলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন