শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৯০০ রেটিংয়ে ফিরলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:৪৩ এএম

 

প্রত্যাবর্তনের টেস্ট রাঙিয়েছেন জোড়া সেঞ্চুরি করে। স্টিভেন স্মিথ এবার পুরস্কার পেলেন র‌্যাঙ্কিংয়েও। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৯০০ রেটিং পয়েন্টের মার্ক পেরিয়েছেন অজি ওপেনার।

বল টেম্পারিং কেলেঙ্কারির নিষেধাজ্ঞা কাটিয়ে এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্ট দিয়ে ১৬ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফেরেন স্মিথ। ফেরার টেস্টে দুই ইনিংসে করেছেন ১৪৪ ও ১৪২ রান। মাত্র পঞ্চম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে অ্যাশেজে এক টেস্টে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়েছেন। পরশু শেষ হওয়া ম্যাচে অস্ট্রেলিয়া জিতেছে ২৫১ রানের বিশাল ব্যবধানে। স্মিথ জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। গতকাল আইসিসির প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে তিনি এগিয়েছেন এক ধাপ, উঠে এসেছেন তৃতীয় স্থানে।

স্মিথ এই টেস্ট শুরু করেছিলেন ৮৫৭ রেটিং পয়েন্ট নিয়ে। টেস্টের পর সেটি বেড়ে হয়েছে ৯০৩। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যে সিরিজে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন, সেই সিরিজে ডারবান টেস্টের পর ক্যারিয়ার সেরা ৯৪৭ রেটিং পয়েন্ট অর্জন করেছিলেন তিনি। এখন স্মিথের ওপরে থাকা কেন উইলিয়ামসনের ৯১৩ ও বিরাট কোহলির রেটিং পয়েন্ট ৯২২।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ইংল্যান্ডের ওপেনার ররি বার্নস ২৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৮১তম স্থানে আছেন। ম্যাচে ৯ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন বোলারদের র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়েছেন, আছেন ১৩তম স্থানে। ৭ উইকেট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছেন প্যাট কামিন্স। তার রেটিং পয়েন্ট এখন ক্যারিয়ার সেরা ৮৯৮। যা গত ৫০ বছরে গেøন ম্যাকগ্রা ও শেন ওয়ার্নের পর কোনো অস্ট্রেলিয়ান বোলারের তৃতীয় সেরা। এই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড দুই ধাপ এগিয়েছেন, আছেন ১৬তম স্থানে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন