ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

পছন্দের পশু সন্ধানে ক্রেতারা

চন্দনাইশ (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

আজ শনিবার। আর একদিন পর সোমবার পালিত হবে পবিত্র ঈদুল আজহা বা কোরবানি দিন। তাই সকল মুসলমানদের কাছে কোরবানির পশু ক্রয় একটি প্রিয় ও ব্যস্ত মূহূর্ত। গতকাল শুক্রবার চট্টগ্রামের চন্দনাইশের হাসিমপুর বাগিচাহাট ছিল জমজমাট কোরবানির পশুহাট। আজ শনিবার কোরবানি পশুহাট বসছে গাছবাড়িয়া খানহাট, দোহাজারির হাজারিহাট আগামীকাল রোববার।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সংলগ্ন চন্দনাইশের হাটগুলোতে আশপাশের এলাকার মানুষ ছাড়াও দূর-দূরান্ত থেকে ক্রেতা-বিক্রেতার ভীড় জমে।

যানজট কমাতে প্রশাসন মহাসড়কে কোরবানির পশুর হাট বসতে নিষেধ করে পুলিশং তৎপরতা বৃদ্ধি করেছেন। হাসিমপুর বাগিচাহাট থেকে মোহাম্মদ হামিদ ও নাজিম উদ্দীন জানান, গতকাল শুক্রবার হাসিমপুর বাগিচাহাট ছিল কোরবানি পশু ক্রেতা-বিক্রেতাদের উৎসব মুখর।

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজাহা পালিত হতে, ইনশাল্লাহ। তাই সবাই কোরবানির পশু কেনার জন্য হাটে-হাটে ঘুরে পছন্দের পশু সংগ্রহ করছেন। চন্দনাইশ উপজেলা ছাড়াও পাশবর্তী বিভিন্ন উপজেলা থেকে ক্রেতা-বিক্রেতারা ভীড় জমায় উপজেলার নির্দিষ্ট হাটে। বিভিন্ন এলাকা থেকে কোরবানি পশু বিক্রেতাগণ সকাল থেকে হাটে কোরবানির পশু বিক্রির জন্য আনতে শুরু করেন।
এ দিকে খানহাটের হক ভান্ডারী স্টোরের মালিক মিছবাহ উদ্দিন সওদাগর কোরবানির বাজার ঘুরে এসে এ প্রতিবেদককে জানান, কোরবানি দিন যতই ঘনিয়ে আসছে ততই কোরবানির পশুর দাম ও ক্রেতার আগ্রহ বাড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন