শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সূচকের ঊর্ধ্বমুখীতায় শেষ হল সপ্তাহের শেষ কার্যদিবস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৭:৪৭ পিএম

সূচকের ঊর্ধ্বমুখী ধারায় শেষ হল পুঁজিবাজারের কার্যক্রম। সপ্তাহের শেষ কার্যদিবসে বৃহষ্পতিবার (২২ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ১৩ পয়েন্ট বাড়লেও কমেছে লেনদেন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচকের সাথে বেড়েছে লেনদেনও। সপ্তাহের শেষ কার্যদিবসে পুঁজিবাজারের কার্যক্রম বিশ্লেষনে দেখা যায়, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচকের সাথে লেনদেন বাড়লেও সূচকের নিম্নমুখী ধারায় শেষ হয় ঢাকা স্টক এক্সচেঞ্জ- ডিএসইর কার্যক্রম।

প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে হয় ৫ হাজার ২২৩। তবে আগের কার্যদিবসের চেয়ে ৭০ কোটি টাকা বেড়ে লেনদেন হয় ৫৪২ কোটি টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বাড়ে ১২৩টির, কমে ১৯৪টির। অপরিবর্তিত ছিলো ৩৭টির দাম।

এদিন লেনদেনের শীর্ষ ছিলো ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কো.লি., বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল টিউবস লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে সূচকের ঊর্ধ্বমুখী ধারা ছিলো চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ- সিএসইতে। সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট বেড়ে হয় ১৫ হাজার ৯৮০। তবে আগের কার্যদিবসের চেয়ে ২২ কোটি টাকা কমে লেনদেন হয় ২১ কোটি টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বাড়ে ১০৭টির, কমে ১২০টির। অপরিবর্তিত ছিলো ৩১টির দাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন