ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফুটবলের রঙে সাজছে চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চট্টগ্রামের ফুটবল প্রেমিকদের দৃষ্টি এখন এমএ আজিজ স্টেডিয়ামের দিকে। শুরু হচ্ছে সিজেকেএস ফুটবল মৌসুম। শুরুতেই রয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। এরপর রয়েছে প্রায় ৩৪ লাখ টাকা বাজেটের আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এটির স্পন্সর হচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এছাড়া চট্টগ্রাম আবাহনী এ ভেন্যুতে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ আয়োজন করতে চাচ্ছে।

সিজেকেএস ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, এবারের আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে ১৫ সেপ্টেম্বর। এর একদিন পর অর্থাৎ ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। যা আগামী ১০ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে। তাই এ দুটি টুর্নামেন্টের জন্য ১০ অক্টোবর পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়ামের মাঠ থাকবে ব্যস্ত। আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে দুটি গ্রæপে বিভক্ত হয়ে নয়টি দল অংশ নিচ্ছে। আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সিটি কর্পোরেশনের আওতাধীন ৪১টি ওয়ার্ড অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী ওয়ার্ডগুলোকে লটারীর মাধ্যমে ১৩টি গ্রæপে বিভক্ত করে গ্রæপিং করা হয়েছে। চ্যাম্পিয়ন দল নগদ তিন লাখ টাকা ও ট্রফি, রানার্স আপ নগদ দুই লাখ টাকা ও ট্রফি পাবে। তৃতীয় স্থান এক লাখ টাকা ও চতুর্থ স্থান ৫০ হাজার টাকা পাবে। এছাড়া রয়েছে আরও কিছু নগদ প্রাইজমানি।

এদিকে চট্টগ্রাম আবাহনী এ মাঠে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ আয়োজনের জন্য আটটি ক্লাবকে অংশগ্রহণে নিশ্চিত করেছে। আয়োজক চট্টগ্রাম আবাহনী আগামী ১৯ অক্টোবর থেকে খেলা শুরু করতে চাইলেও বাফুফের চাওয়া নভেম্বর। এ টানাপোড়নের মধ্যে টুর্নামেন্টের সূচি অনেকখানি নির্ভর করছে। তাছাড়া চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের মাঠও একটি বড় সমস্যা। আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল ও আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল নামে এ দুটি টুর্নামেন্টের জন্য মাঠ সিজেকেএসএর দখলে থাকবে ১০ অক্টোবর পর্যন্ত। যদি ১৯ অক্টোবর শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ মাঠে গড়াতে চাইলে এ মাঠটি আন্তর্জাতিক মানের করতে সময় পাবে আট দিন। এ অল্প সময়ের মধ্যে মাঠ কি ঠিক করা যাবে। কারণ চট্টগ্রাম আবাহনীর প্রিমিয়ার লীগে এমএ আজিজ স্টেডিয়ামের মাঠ নিয়ে আপত্তি থাকায় তারা এ মাঠকে হোম ভেন্যু করেনি। মাঠ উপযুক্ত না হলে এরকম আন্তর্জাতিক টুর্নামেন্টের খেলার মান ভালো হয় না। ফুটবল প্রেমীরা আশা করছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টও সঠিক সময়ে মাঠে গড়াক এবং মাঠও যেন আন্তর্জাতিক মানের হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন