ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিআরটিসির দুর্নীতি বন্ধে সরকার বদ্ধপরিকর: সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৬:২৭ পিএম | আপডেট : ৬:৩৫ পিএম, ২৪ আগস্ট, ২০১৯

বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিসির) অনিয়ম ও দুর্নীতি বন্ধ করতে কঠোর হতে যাচ্ছে সরকার। সেই সঙ্গে এই প্রতিষ্ঠানকে লাভজনক করতেও বদ্ধপরিকর সরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিআরটিসি শ্রমিক-কর্মচারী লীগ (সিবিএ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিমুক্ত না হলে বিআরটিসি লাভের মুখ দেখবে না। লাভের গুড় এখানে পিঁপড়ায় খেয়ে ফেলে। লাভের গুড় যখন পিঁপড়ায় খেয়ে ফেলে, তখন লোকসান ছাড়া কিছুই হবে না। যারা ওপরে আছেন ভাগাভাগি তারাই করেন। বিআরটিসিকে লাভজনক করতে হবে। এর জন্য আমি সবার সহযোগিতা চাচ্ছি। আমি বিআরটিসির ব্যাপারে কঠিন হতে চলেছি।

তিনি আরো বলেন, বিআরটিসি থেকে দুর্নীতি-অনিয়ম বন্ধ করা হবে। নতুন গাড়িগুলো এসে বহর আরও সমৃদ্ধ হয়েছে। আপনারা সহযোগিতা করলে বিআরটিসিকে লাভবান করা সম্ভব। এই প্রতিষ্ঠানকে লাভজনক করার প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করবো।

ডেঙ্গু নিয়ন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিয়ন্ত্রণে প্রথম দিকে প্রক্রিয়ায় একটু ধীরগতি থাকলেও চেষ্টা অব্যাহত আছে। এ ব্যাপারে কারো শিথিলতা দেখানোর কোনো সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি মনিটরিং করছেন। আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করছি। শুধু শোকের মাস পালন করছি না।

বিআরটিসি শ্রমিক-কর্মচারী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহামুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও অর্থ সম্পাদক সুলতান আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন