ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

হেরেই গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০৮ এএম

পঞ্চম দিনের খেলা যখন শুরু হলো তখন দুই দলের প্রথম ইনিংসও শেষ হয়নি। এমন ম্যাচেও দুর্দান্ত বোলিং করে ফল বের করে নিয়েছে নিউজিল্যান্ড। স্বাগতিক শ্রীলঙ্কাকে রেকর্ড ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে শেষ করল কিউইরা।

কলম্বোর পি সারা ওভালে বৃষ্টি বিঘিœত টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংস ও ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। লঙ্কানদের বিপক্ষে যা তাদের সবচেয়ে বড় ব্যবধানের জয়। ইনিংস হার এড়াতে গতকাল ১৮৭ রান করতে হত শ্রীলঙ্কাকে। কিন্তু তারা ১২২ রানে গুটিয়ে যায়। শ্রীলঙাকার বিপক্ষে নিউজিল্যান্ডের বড় জয়ের আগের রেকর্ডটি ১৯৮৪ সালের। এই কলম্বোতেই সেবার ইনিংস ও ৬১ রানে জিতেছিল বø্যাক ক্যাপ বাহিনী। প্রতিপক্ষের মিলিত আক্রমণে প্রথম সেশনেই ৩৩ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত সেই শঙ্কা থেকে বের হতে পারেনি দিমুথ করুনারতেœর দল। ইনজুরির কারণে ফিল্ডিং না করায় সাতে ব্যাটিংয়ে নেমে নিরোশান ডিকভেলার (৫১) সাথে ইনিংস সর্বোচ্চ ৪১ রানের জুটি গড়েন করুনারতেœ (২১)। ইনিংসের সর্বোচ্চ স্কোরারও তারা। দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, সাউদি, প্যাটেল ও সমারভিল।
এর আগে ৫ উইকেটে ৩৮২ রান নিয়ে শেষ দিন শুরু করা নিউজিল্যান্ড ৫ ওভারে ৪৯ রান তুলে ৬ উইকেটে ৪৩১ রানে ইনিংস ঘোষণা করে। কোনো রান না করেই এদিন আউট হন আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান কলিন ডি গ্র্যান্ডহোম (৮৩)। তবে ক্যারিয়ারের সপ্তম শতক তুলে নিয়ে ২২৬ বলে ৯ চারে ১০৫ রানে অপরাজিত থাকেন বিজে ওয়াটলিং। ১০ বলে ২৪ রানের ক্যামিও ইনিংস খেলেন টিম সাউদি। তাবে ১৫৪ রান করা টম লাথাম হয়েছেন ম্যাচ সেরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন