সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্যাটে-বলে উজ্জ্বল নাঈম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ব্যাটে-বলে নিজেকে মেলে ধরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলার দাবি জানিয়ে রাখলেন নাঈম হাসান। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩৬ রান করার পর বোলিংয়ে নিয়েছেন চার উইকেট। তরুণ এই অফ স্পিনারের নৈপুণ্যে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচে লিড নেওয়ার আশা জাগিয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।

গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ১০১ রান। প্রমোদ মাদুওয়ান্থা ২১ ও আশেন বান্দারা ২৩ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুই জনে গড়েছেন ৪২ রানের জুটি। ৬ উইকেট হাতে নিয়ে ২৫৯ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। প্রথম ইনিংসে বাংলাদেশ করে ৩৬০ রান।

বোলিংয়ে এসেই আঘাত হানেন তরুণ অফ স্পিনার নাঈম। পরপর দুই ওভারে বিদায় করেন লঙ্কানদের দুই ওপেনারকে। পরে ফেরান চারিথ আসালঙ্কা ও মিনোদ ভানুকাকে। দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন মাদুওয়ান্থা ও বান্দারা। ৪ উইকেট নিতে ৩১ রান খরচ করেন নাঈম।

এর আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৪ উইকেটে ২৩৩ রান নিয়ে খেলা শুরু করা বাংলাদেশ দ্রæত হারায় নাজমুল হোসেন শান্তকে। আগের দিন সেঞ্চুরি তুলে নেওয়া বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান ফিরেন ১৩৩ রান করে। জাকির হাসান ও নাঈমের সপ্তম উইকেট জুটিতে এগিয়ে যায় স্বাগতিকরা। চারটি চারে ৪৯ রান করা জাকিরকে ফিরিয়ে ৫৮ রানের জুটি ভাঙেন রমেশ মেন্ডিস। ৭২ বলে চার বাউন্ডারিতে ৩৬ রান করে বিদায় নেন নাঈম। শেষের দিকে ইয়াসিন আরাফাত ও তানভীর ইসলামের ব্যাটে সাড়ে তিনশ ছাড়ায় বাংলাদেশের সংগ্রহ। শ্রীলঙ্কার মেন্ডিস ৪ উইকেট নেন ৭৩ রানে। কালানা পেরেরা ও আসিথা পেরেরা নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ এইচপি দল ১ম ইনিংস : (আগের দিন ২৩৩/৪) ১৩৫.৪ ওভারে ৩৬০ (শান্ত ১৩৩, জাকির ৪৯, মাহিদুল ৪, নাঈম ৩৬, ইয়াসিন ১২, তানভীর ১৬*, শফিকুল ১; ফার্নান্দো ২৫-৩-৭৪-২, পেরেরা ২৭-৮-৬২-২, করুনারতেœ ২৫-৪-৫৫-০, নিশান ৩০-৩-৭৬-১, মেন্ডিস ২৮.৪-২-৭৩-৪)।

শ্রীলঙ্কা ইমার্জিং দল ১ম ইনিংস : ৩৮ ওভারে ১০১/৪ (নিসানকা ১৬, কুরে ৬, আসালঙ্কা ১৮, ভানুকা ১১, মাদুওয়ান্থা ২১*, বান্দারা ২৩*; ইয়াসিন ৭-১-১৫-০, শফিকুল ৯-১-৩৫-০, নাঈম ১৬-৭-৩১-৪, তানভীর ৪-২-৯-০, আফিফ ২-১-৬-০)। দ্বিতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন