শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিকে এখন আর রাজনৈতিক দল বলা যায় না: হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ৩:৪৫ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপিকে এখন আর কোনো রাজনৈতিক দল বলা যায় না। এটি একটি রাজনৈতিক প্লাটফর্ম। স্বাধীনতাবিরোধী, অশুভ শক্তি দুর্নীতিবাজ শক্তির একটি প্লাটফর্ম বিএনপি। এই প্লাটফর্মে থেকে তাদের লক্ষ্য একটিই- সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করা।

আজ শুক্রবার রাজধানীতে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপির সামনে কোনো রাজনীতির ইস্যু নেই। এরা বাংলাদেশের রাজনীতিতে ব্যর্থ। তাদের রাজনীতি নেই বলেই অসংলগ্ন কথাবার্তা বলে নিজেদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করছেন। সরকারের বিরুদ্ধে অযৌক্তিক সমালোচনা করে কোনো লাভ নেই।

রোহিঙ্গা ইস্যুতে সরকারের সমালোচনা করায় বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে। রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছিল মানবিক কারণে। এখানে ফাঁদে পড়ার কিছু নেই। এই অসহায় মানুষকে আশ্রয় দিয়ে মানবতা দেখিয়েছেন জননেত্রী শেখ হাসিনা

তিনি বলেন, এই রোহিঙ্গা সমস্যা সমাধান অচিরেই আপনারা দেখতে পাবেন। আপনাদের প্রতি অনুরোধ থাকবে, সরকারকে নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়া বন্ধ করুন, তা হলে আমাদের কাজ করতে সুবিধা হবে। সরকার কোনো ফান্দে পড়েনি।

কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে মানবিক সহায়তার কাজে থাকা এনজিওগুলোকে ‘ব্যবসার মনোভাব’ ত্যাগ করার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনারা আরও দায়িত্বশীল মনোভাব তৈরি করুন। এই রোহিঙ্গাদের নিয়ে এনজিওদের শুধু ব্যবসার মনোভাব ত্যাগ করে তাদের দ্রুত ফিরিয়ে দেয়ার জন্য আন্তর্জাতিকভাবে চাপ সৃষ্টির চেষ্টা করুণ, এটিই আমরা চাই।

বায়তুল মোকাররম মসজিদ অডিটোরিয়ামে আয়োজিত এ আলোচনাসভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মেজবাউর রহমান চৌধুরী আলোচনায় অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
M N Ahmed ৩০ আগস্ট, ২০১৯, ৪:৫১ পিএম says : 0
If Awamileague can be called a political party then not only BNP but there is no political party in the world who will fall into the category or criteria to be called as political party. Do you understand this truth Hanif?
Total Reply(0)
Abul Mia ৩০ আগস্ট, ২০১৯, ১০:২৯ পিএম says : 0
আবে কয় কি...? বিনপি কি এখন যাত্রার দল? আর আপনি কি যাত্রা দলের শম্ভুনাথ ভেড়া ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন