শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইসির সহকারী পরিচালক সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৪ এএম

অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগের সহকারী পরিচালক মো. আশাদুল হককে সাময়িক বরখাস্ত করেছে প্রতিষ্ঠানটি। গতকাল সোমবার ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান সাংবাদিকদের বলেন, ‘কিছু প্রশাসনিক অনিয়মের অভিযোগে আশাদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।’

সাময়িক বরখাস্তের বিষয়ে জানতে চাইলে আশাদুল হক জানান, ‘এগুলো কিছু না, সরকারি চাকরি করতে গেলে এগুলো হবেই। তবে কেন সাময়িক বরখাস্ত করা হয়েছে, তা জানি না। এটা প্রতিষ্ঠানই ভালো জানে।’

এর আগে ২৭ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে ইসির চার কর্মকর্তাকে বদলি করা হয়। এরই মধ্যে আশাদুল হককে সাময়িক বরখাস্ত করা হলো।

বদলির প্রজ্ঞাপন থেকে জানা যায়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালকের পদ থেকে মোস্তফা ফারুককে সরিয়ে ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়। মো. নুরুজ্জামান তালুকদারকে ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা থেকে ইটিআইয়ের মহাপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। এ ছাড়া এসএম আসাদুজ্জামানকে ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালকের পদ থেকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে এবং মোহা. ইসরাইল হোসেনকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা থেকে ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুকের বিরুদ্ধে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও পঞ্চম উপজেলা পরিষদে নির্বাচনী প্রশিক্ষণের নামে অর্থ লোপাটসহ বিভিন্ন আর্থিক অনিয়মের অভিযোগে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপরই ইসির এ চার কর্মকর্তা বদলি ও এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন