শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডাবলে থামলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৪০ এএম

জোফরা আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে চলে যান মাঠের বাইরে।মাঝখানে এক ম্যাচ ছিলেন না দলে। কিন্তু পরের ম্যাচে আবার মাঠে ফিরেই স্টিভ স্মিথ স্বরূপে জ্বলে উঠলেন। আবারে তার ব্যাটে সওয়ার হয়ে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে বড় স্কোর গড়েছে অস্ট্রেলিয়া।

ম্যানচেস্টারে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি পেয়েছেন স্টিভ স্মিথ। ২১১ রানের অনবদ্য এক ইনিংস খেলে আবরো বুঝিয়ে দিলেন কেন তাকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বলা হয়। ৮ উইকেটে ৪৯৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ২৩ রান তুলেছে স্বাগতিক ইংল্যান্ড।


এই বিশাল স্কোরের দলের হয়ে বলতে গেলে একই লড়াই করেছেন স্মিথ। অন্যদের মধ্যে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লাবুশানের ব্যাট থেকে। হাফ সেঞ্চুরি পেয়েছেন টিম পাইন ও মিচেল স্টার্ক।

ব্যাটিং কম্বিনেশনের কারণে নিষেধাজ্ঞার পর থেকে দলে ফিরে নিজের প্রিয় ৩ নম্বর পজিশন ছেড়ে চারে চলে এসেছেন। কিন্তু তাতে এতটুকুও কমেনি ব্যাটের ধার। ৩১৯ বলের ইনিংসটি সাজিয়েছেন ২৪ চার আর ২ ছক্কায়।

নিষেধাজ্ঞার কারণে এক বছর ক্রিকেটই খেলতে পারেননি। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে এসে একের পর এক সেঞ্চুরি আর রানের বন্যা বইয়ে দিয়ে স্মিথ প্রমাণ করে চলেছেন কেন তিনি সেরা।



বৃষ্টি বিঘ্নিত ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমদিন বল গড়িয়েছিল মাত্র ৪৪ ওভার। দ্বিতীয়দিন ৩ উইকেটে ১৭০ রান হাতে নিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। প্রথমদিন শেষে ৬০ রানে অপরাজিত স্মিথ দ্বিতীয়দিন ইংলিশ বোলারদের রীতিমতো শাসন করে অ্যাশেজে তার ১১তম সেঞ্চুরিটি পূর্ণ করেন।

সে সঙ্গে ক্যারিয়ারে ২৬তম টেস্ট শতরানটি করে টপকে যান বিরাট কোহলিকে। ১২ ম্যাচ কম খেলেই (৬৭ ম্যাচ) ভারত অধিনায়ককে টপকে গেলেন সাবেক এই অসি দলনায়ক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন