শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেয়রের ওপর হাইকোর্টের রুল জারি

পটিয়ায় ব্যবসায়ী সমিতির প্রেস ব্রিফিং

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পটিয়ার ঐতিহ্যবাহী ব্যবসায়ী প্রতিষ্ঠান মুন্সেফ বাজারের দ্বিতল ভবন স্পেস বরাদ্দের উপর পৌর মেয়রকে হাইকোর্ট রুলনিশি জারি করেছে এবং ব্যবসায়ী সমিতির অভিযোগ নিস্পত্তি করতে মেয়রকে নির্দেশ দিয়েছেন। গতকাল শুক্রবার মুন্সেফ বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আয়োজিত এক প্রেস বিফ্রিংএ ব্যবসায়ী নেতৃবৃন্দ এ তথ্য জানান। লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি ও রিট পিটিশনের বাদী আবদুল হামিদ। 

এডভোকেট মো. হাসিবুর রহমান স্বাক্ষরিত আদেশের অনুলিপি সূত্রে জানা যায়, মুন্সেফ বাজার ১৪২৬ বাংলা অর্থ বছরের জন্য প্রায় ১৯ লাখ টাকায় মুন্সেফ বাজার ব্যবসায়ী সমিতিকে পৌর কর্তৃপক্ষ ইজারা দেন। কিন্তু সমিতিকে না জানিয়ে বাজারের দ্বিতল ভবনের ৩ হাজার বর্গফুট স্পেস বরাদ্দের জন্য গত ১৪ ফেব্রæয়ারি স্থানীয় একটি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ইজারা দেয়ার চেষ্টা করে। স্পেস বরাদ্দ পৌর কর্তৃপক্ষের বেআইনী ও অবৈধ চ্যালেঞ্জ করে সমিতির সভাপতি আবদুল হামিদ বাদী হয়ে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এতে ২৮ আগস্ট বিচারপতি তারিক-উল হাকিম ও বিচারপতি মো. সোহরার্দ্দীর সমন্বয়ে গঠিত ব্রেঞ্চ শুনানী শেষে পৌর মেয়রসহ সংশ্লিষ্টদের স্পেস বরাদ্দ কেন বেআইনী ও অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুলনিশি জারি করেন। আগামী ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
এ ছাড়া সমিতির সভাপতি কর্তৃক গত ১৬ জুন পটিয়া পৌর মেয়রের কাছে দেওয়া আবেদনটি নিস্পত্তি করার জন্য মেয়রকে হাইকোর্ট নির্দেশ দিয়েছে। প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন, দোকান মালিক সমিতির পটিয়ার সভাপতি হাজী এমএ ইউছুপ, সিনিয়র সহ সভাপতি ওসমান গণি খসরু, পটিয়া দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম খোকন, সহ-সভাপতি দিদারুল আলম, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবু ছিদ্দিকী, মুন্সেফ বাজার ব্যবসায়ী সমিতির সদস্য নুরুল ইসলাম বাচা, সাংস্কৃতিক সম্পাদক মো. লোকমান, নুরুন্নবী, আবুল বশর, বাবুল, জামাল, শওকত, জসিম উদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন